ড. হুমায়ুন কবির আইআইইউসির নতুন ট্রেজারার

0

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ট্রেজারার পদে নিয়োগ পেয়েছেন এই বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবির।

রোববার (১ আগস্ট) রাষ্ট্রপতি ও আচার্য বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩৩ (১) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য তাঁকে এই নিয়োগ প্রদান করেন। শিক্ষা মন্ত্রণালয়ের উপ সচিব শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে জামায়াত নেতাদের দ্বারা গঠিত ট্রাস্টি বোর্ড ভেঙে দিয়ে আইআইইউসি’র নতুন ট্রাস্টি বোর্ড গঠন করে সরকার। চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে চেয়ারম্যান করে আওয়ামীপন্থী শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্বদের সমন্বয়ে ১৯ সদস্যের এই ট্রাস্ট গঠন করা হয়।

নতুন ট্রাস্ট গঠনের পরপরই আইআইইউসি’র উপাচার্য পদ থেকে পদত্যাগ করেন প্রফেসর ড. গোলাম মহিউদ্দিন। এই পদটি খালি হওয়ার প্রায় পাঁচ মাসের মাথায় গত ২৮ জুলাই সরকার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফকে আইআইইউসি’র উপাচার্য পদে নিয়োগ প্রদান করেন।

এরপরই ১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রধান সাংবিধানিক পদে প্রফেসর ড. হুমায়ুন কবিরকে ট্রেজারার হিসেবে পদায়ন করলো সরকার।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মালয়েশিয়ান ইউনিভার্সিটি অফ সাইন্স থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

শিক্ষাজীবনে তিনি ১৯৮৫ সালে চট্টগ্রামের লোহাগাড়ার কেএসজিএসআই থেকে ট্যালেন্টপুলে বৃত্তি, একই বিদ্যাপীঠ থেকে ১৯৮৮ সালে প্রথম বিভাগে এসএসসি, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক সম্মান, স্নাতকোত্তর, ইংল্যান্ডের ইউনিভার্সিটি অফ ইসসেক্স থেকে ইএলটিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm