ডেপুটি এটর্নি জেনারেল হলেন আবুল হাশেম

0

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক জেলা পিপি এ্যাডভোকেট মোহাম্মদ আবুল হাশেম বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল পদে নিযুক্ত হয়েছেন।

রোববার (২১ জুলাই) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ সংক্রান্ত নিয়োগ আদেশ জারি করেছে।

অ্যাডভোকেট আবুল হাশেম চট্টগ্রামের রাউজান উপজেলার আঁধারমানিক গ্রামে জন্ম নেন। তিনি ১৯৭৭ সালে এসএসসি, ১৯৭৯ সালে এইসএসসি, ১৯৮১ সালে বিএ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগ থেকে ১৯৮৪ সালে এমএ পাশ করেন। ১৯৮৫ সালে তিনি এলএলবি ডিগ্রি অর্জন করেন।

s alam president – mobile

১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত এপিপি, বিশেষ পিপি এবং অতিরিক্ত পিপির দায়িত্ব পালন করেন। ২০০৯ সাল থেকে তিনি চট্টগ্রামের পিপি হিসাবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি চট্টগ্রাম বিভাগীয় আইনশৃঙ্খলা কমিটি, চট্টগ্রাম জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য ছিলেন। এছাড়া তিনি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, নাটাব, রেড ক্রিসেন্ট সোসাইটি, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতি চট্টগ্রাম বিভাগীয় সমাজ কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম ডায়াবেটিক সমিতি, রাজনীতি বিজ্ঞান এলামনাই এসোসিয়েশনসহ নানা সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠার আন্দোলনে তিনি নিজেকে আত্মনিয়োগে করেন। বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম মহানগর শাখার সাবেক সভাপতি ও বিভাগীয় শাখার সভাপতি এবং কেন্দ্রীয় গভর্নরের দায়িত্ব রয়েছেন।

আইনপেশার পাশাপাশি আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চট্টগ্রামের সদস্য সচিবসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সাথেও জড়িত আছেন। তিনি রাউজান উপজেলার আধারমানিক গ্রামের মরহুম হাজি আবদুল মোতালেব বড় ছেলে।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!