ডেঙ্গু প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করুন: বীর বাহাদুর

0

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, আমাদের সকলকে সচেতন হতে হবে। বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রেখে সুস্থ ও সুন্দরভাবে বাঁচতে হবে। আজ একদিন আমরা শুধু সড়ক পরিষ্কার করছি এটা যথাযথ নয় ,আমাদের প্রতিদিনই অল্প অল্প করে বাড়ির আঙ্গিনা পরিষ্কার রাখতে হবে।

শুক্রবার (১৬ আগস্ট) সকালে বান্দরবান জেলা পুলিশের আয়োজনে জেলা সদরের ৫নম্বর ওয়ার্ডের বটতলা মোড় থেকে এ অভিযান শুরু হয়। বান্দরবান জেলা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, কেউ এ ধরনের অভিযান নিয়ে মজা করবেন না। আমার পাশে দাঁড়িয়ে সেলফি তুলে চলে যাবেন না। শুধু ছবি আর র‌্যালি করে দায়িত্বপালন করলে কিছুই হবে না। আমাদের প্রকৃতভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। ডেঙ্গু রোগ নিরাময়ে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

বান্দরবানে পরিচ্ছন্নতা অভিযান।
বান্দরবানে পরিচ্ছন্নতা অভিযান।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও বান্দরবান ফুটবল একাডেমির খেলোয়াড়রা।

তিনঘণ্টাব্যাপী অভিযানে সড়কে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়। পরে সড়কের পাশের ব্যবসায়ীদেরকে সচেতনতামূলক দিক-নির্দেশনা প্রদান করেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।