ডেঙ্গু পরীক্ষায় দ্বিগুণ ফি, ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

0

ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত অর্থ দাবি করায় চট্টগ্রামের পাঁচলাইশ থানাধীন চিটাগং স্কয়ার ক্লিনিক্যাল ল্যাবরেটরিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডায়াগনস্টিক সেন্টারটি ডেঙ্গু পরীক্ষায় রোগীদের কাছ থেকে ৫০০ টাকার স্থলে ১ হাজার ৭০০ টাকা দাবি করছিল। গোপন তথ্যের ভিত্তিতে আজ মঙ্গলবার (৩০ জুলাই) অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ জরিমানা আদায় করে।

চট্টগ্রাম মেডিকেল (চমেক) হাসপাতালের মেইন গেইটের বিপরীত পাশের গলির পাশে এই ডায়াগনস্টিক সেন্টারটির অবস্থান।

নগরীর পাঁচলাইশ, সদরঘাট ও পতেঙ্গা থানা এলাকায় পরিচালিত অভিযানে ৬ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে অনিবন্ধিত বিদেশী ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযানগুলো পরিচালনা করেন।

অভিযানে পতেঙ্গা থানার শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর এলাকার এয়ারপোর্ট রেস্টুরেন্টকে জমানো পানিতে বাসন-কোসন ধৌতকরণ, একই ফ্রিজে কাঁচা মাংসের সাথে অন্যান্য খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় শাহ আমানত কার্গো রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ও বিদেশী অনিবন্ধিত ওষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় কদমতলীর গোলাপ ফার্মেসিকে ও নুসরাত ফার্মেসিকে ১০ হাজার টাকা করে এবং পাঁচলাইশ বিভাগীয় হিসাব ভবন ক্যান্টিনকে অস্বাস্থ্যকর অবস্থায় খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এমএ/সিপি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন