s alam cement
আক্রান্ত
৩২০১২
সুস্থ
৩০০৫৯
মৃত্যু
৩৬৬

ডেঙ্গু দমনে চট্টগ্রামের সব উপজেলায় গেল মশকনিধন সরঞ্জাম

0

ডেঙ্গু প্রতিরোধে চট্টগ্রামের সকল উপজেলায় মশকনিধন সরঞ্জামাদি বিতরণ করেছে জেলা প্রশাসন। একই সাথে প্রত্যেক উপজেলার দুজন কর্মচারীকে মেশিন চালানো এবং ওষুধ ব্যবহারের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে এস আলম গ্রুপের সৌজন্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে মশকনিধন সরঞ্জামাদি ও ওষুধ বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

এ বছর ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় লোকালয় থেকে মশা নিধনের লক্ষ্যে দেড় মাস আগে উদ্যোগ নেয় জেলা প্রশাসন। কোরিয়া থেকে আমদানি করা ৪০টি ফগার মেশিন, ৮০টি স্প্রে মেশিন, চায়না থেকে আমদানি করা রিএজেন্ট এবং মশক নিধন ওষুধ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘শুধু যে এই সময়ের জন্য ব্যবহার করবে তা নয়। সারাবছরই এর ব্যবহার চলমান থাকবে। এ কারণেই মেশিনগুলো দেওয়া হয়েছে। তাছাড়া শীতের সময় ডেঙ্গু থাকবে না কিন্তু অন্য মশা তো থাকবে। আমাদের ভবিষ্যত পরিকল্পনা হচ্ছে এদেশ থেকে মশা বিলুপ্ত করা। এডিস তো দূরের কথা কোনো মশাই থাকবে না।’

Din Mohammed Convention Hall

তিনি আরও বলেন, ‘যদি সব জায়গায় এরকম উদ্যোগ গ্রহণ করে সিটি করপোরেশনের পাশাপাশি মশক নিধন অভিযান চালানো হয়, সেক্ষেত্রে বিদেশের মতো আমাদের দেশেও মশা কমে যাবে। তাই আমরাও চাই লোকালয় যেখানে সেখানে কোনো মশা না থাকুক। এছাড়া এর ব্যবহার সম্পর্কে দুজন স্টাফকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। যাতে সারাবছর এর ব্যবহার চলমান থাকে।’

এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm