ডা. জাকির হোসেন হোমিওপ্যাথিক কলেজে চালু হচ্ছে ডিগ্রি কোর্স

0

ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের নবনির্মিত ভবন মঙ্গলবারে (২৬ নভেম্বর) উদ্বোধন করা হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ফলক উন্মোচন করে এই নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
চসিক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে নির্মিত ৬ তলাবিশিষ্ট এ ভবনটি নির্মাণে চসিকের ২ কোটি ৩৬ লক্ষ ২৫ হাজার টাকা ব্যয় হয়।
এ উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. নুরুল আমিন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের রেজিস্ট্রার ডা. জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, বাইশ মহল্লা কমিটির সাধারণ সম্পাদক মকসুদ আহমদ সর্দ্দার, কলেজ প্রতিষ্ঠাতার জ্যৈষ্ঠ কন্যা ও সাবেক হোমিও বোর্ড সদস্য অধ্যাপিকা ডা. খুরশীদ জাহান বেগম, মাসিক হোমিও চেতনার প্রধান সম্পাদক অধ্যক্ষ ডা. আবদুল করিম, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড, ঢাকার চট্টগ্রাম বিভাগীয় শিক্ষক প্রতিনিধি সদস্য ডা. আতাহার আলী, বোর্ড সদস্য ডা. মো. কায়েম উদ্দিন, ডা. সালেহ আহমেদ সুলেমান, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সভাপতি অ্যাডভোকেট ডা. মো. ছমি উদ্দিন।

অনুষ্ঠানে সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, সিনিয়র সাংবাদিক ইসকান্দর আলী চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, ডা. ফেরদৌসী বেগম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি স্বপন কুমার মজুমদারসহ শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক ও কমিটির সদস্য সচিব ডা. এম এইচ আর রেজাউল করিম।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘চট্টগ্রামের প্রাণকেন্দ্রে অবস্থিত প্রাচীনতম ও ঐতিহ্যবাহী হোমিওপ্যাথিক চিকিৎসার শিক্ষাকেন্দ্র ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল। নবনির্মিত ভবনটি উদ্বোধন করতে পেরে আমি গর্বিত। এ কলেজ থেকে প্রতি বছর ডিএইচএমএস কোর্স সম্পন্নকারী চিকিৎসকগণ দেশের প্রত্যন্ত অঞ্চলে পীড়িতদের সুলভ ও মানসম্পন্ন চিকিৎসা সেবা প্রদান করেন। এটি দেশের হোমিও চিকিৎসা ব্যবস্থায় অনন্য ভূমিকা পালন করছে।’

এ লক্ষ্য বাস্তবায়নে ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে ডিগ্রি কোর্স চালু করার ঘোষণা দেন সিটি মেয়র। অতি শীঘ্রই এই কোর্স যাতে চালু হয়, সে ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নিতে দায়িত্ববান ব্যক্তিদের প্রতি আহ্বান জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র ‘অগ্রগতির ৮৫ বছর’ শিরোনামে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।
এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন