আক্রান্ত
৯১২৩
সুস্থ
১০৮৪
মৃত্যু
১৮৪

ডাক্তার-পুলিশসহ চট্টগ্রামে আরও ৮ করোনা পজিটিভ

দেরিতে এল সিভাসু ল্যাবের ফল

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস (সিভাসু) বিশ্ববিদ্যালয়ের ল্যাবে রোববার (৩ মে) ৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এই ৮৩ টি নমুনার মধ্যে ডাক্তার, পুলিশ সহ ৮ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। যাদের প্রত্যেকেই চট্টগ্রামের বাসিন্দা।

সোমবার (৪ মে) দুপুরে চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী চট্টগ্রাম প্রতিদিনকে এসব বিষয় নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্ত এই ৮ জনের মধ্যে পাঁচলাইশ আবাসিক এলাকার একজন বাসিন্দা রয়েছে। ৩২ বছর বয়সী আক্রান্ত এই পুরুষ ব্যক্তি পেশায় একজন চিকিৎসক।

দামপাড়া পুলিশ লাইনে ৪৫ ও ৪৯ বছর বয়সী দুই সদস্য রয়েছেন। যাদের একজন ট্রাফিক সদস্য, অন্যজন পুলিশ সদস্য। তিনি পুলিশের খাবার রান্নার কাজে নিযুক্ত রয়েছেন।

বাকি ৫ জনের মধ্যে পাহাড়তলী থানার সরাইপাড়ায় ৪৫ বছর বয়সী একজন পুরুষ, রিয়াজুদ্দিন বাজার চৈতন্যগলির ৫৫ বছর বয়সী একজন পুরুষ, চান্দগাঁও থানার বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার ৪০ বছর বয়সী নারী ও ৪৮ বছর বয়সী পুরুষ এবং বন্দর থানার গোসাইলডাঙ্গার ৭৩ বছর বয়সী বৃদ্ধ রয়েছেন।

বিআইটিআইডি ল্যাবের কম্পিউটার টাইপিস্টদের কম্পোজ সংক্রান্ত জটিলতার কারণে রোববার রাতে এসব তথ্য প্রকাশ করা সম্ভব হয়নি বলে জানা গেছে সিভিল সার্জন কার্যলয়। তাই এই রিপোর্টগুলো সোমবার দুপুরের প্রকাশ করা হয়।

এদিকে নতুন করে শনাক্ত হওয়া এই ৮ জনসহ চট্টগ্রামের দুই ল্যাবে করোনা পজেটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাড়ালো ৮৯ জনে। বাইরে থেকে আক্রান্ত হয়ে চট্টগ্রামে চিকিৎসাধীন আছেন আরও পাঁচজন। এছাড়া কক্সবাজার জেলার দুইজন রোগী চট্টগ্রামের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অন্যদিকে এদের মধ্যে ৭ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

বিআইটিআইডি ও সিভাসুতে এ পর্যন্ত চট্টগ্রাম অঞ্চলের মোট তিন হাজার ৫৯৭ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া গেছে ১৩৮ জনের।

এআরটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm