ডক্টর অব স্পোর্টস ডিগ্রি লাভ করলেন চট্টগ্রামের ক্রীড়া সংগঠক আলমগীর

0

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীরকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করলো ভারতের গ্লোবাল হিউম্যান পিস বিশ্ববিদ্যালয়।

শনিবার (১৮ জুন) ভারতের চেন্নাইতে অনুষ্ঠিত জাঁকজমকপূর্ণ কনভোকেশন অনুষ্ঠানের মাধ্যমে এই ডিগ্রি হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এসময় উপস্থিত ছিলেন গ্লোবাল হিউম্যান পিস বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি ম্যানুয়্যেল, ম্যানেজিং ট্রাস্টি ড. কে ভালাভমাথি, আর্ন্তজাতিক সমন্বয়কারী ড. পিএমএ হাকিম।

‘ডক্টর অব স্পোটর্স’ ডিগ্রি লাভকারী সিরাজউদ্দিন মো. আলমগীর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিএ (অনার্স), এমএ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিপিএড সম্পন্ন করেন।

বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও স্পোর্টস সায়েন্স বিভাগের উপ-পরিচালক এবং গেস্ট টিচার হিসেবে কর্মরত রয়েছেন।

২০০৭ সাল থেকে অদ্যাবধি চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকারী আলমগীর ১৯৯৬ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর হন এবং ২০০৪ থেকে ২০১২ সাল পর্যন্ত বিসিবির পরিচালক হিসেবে দায়িত্বপালন করেন।

Yakub Group

তিনি বিপিএল টি-২০’র প্রতিষ্ঠাতা সদস্য সচিব এবং পিসিএল টি-২০’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

আলমগীর বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ এবং জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ২ বারের নির্বাচিত কার্যনির্বাহী সদস্য।

সম্প্রতি তিনি ইসলামিক সলিডারিটি গেমস এর চিফ দ্য মিশন মনোনিত হয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm