ট্রফি নিয়ে ফিরলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

0

টাইগাররা যখন দিশেহারা তখনই দেশে ফিরল ট্রফি জয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দল। স্কটল্যান্ডে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে চমক দেখিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সালমা খাতুনের দল। টাইগ্রেসরা জায়গা করে নিয়েছে বিশ্বকাপের মূল লড়াইয়ে। সেই তৃপ্তির সঙ্গে ট্রফি নিয়ে ফিরলেন সালমা-সানজিদা ইসলামরা।

সোমবার শেষ বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা। নেমেই ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন চ্যাম্পিয়ন মেয়েরা। বিমানবন্দরে সালমাদের শুভেচ্ছা জানাতে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ও নারী ক্রিকেট দলের মেন্টর নাজমুল আবেদিন ফাহিম।

বাছাই পর্বের ফাইনালে সানজিদা ইসলামের দুর্দান্ত ব্যাটিংয়ে থাইল্যান্ডকে হারায় সালমার দল। তার আগেই অবশ্য নিশ্চিত করে আগামী বছরে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের মূল্য পর্বে ওঠা। টানা চতুর্থবারের মতো টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

এবারের বাছাই পর্বে যুক্তরাষ্ট্রকে ৮ উইকেটে হারিয়ে মিশন শুরু করে মেয়েরা। পাপুয়া নিউগিনিকেও হারায় টাইগ্রেসরা। জয় তুলে নেয় স্কটল্যান্ডের বিপক্ষেও। এরপর আয়ারল্যান্ডকে হারিয়ে দল পায় বিশ্বকাপের ছাড়পত্র।

আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে টাইগ্রেসরা। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। এই লড়াইয়ে বাংলাদেশের মেয়েরা খেলবে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। টুর্নামেন্টের ‘বি’ গ্রুপের পাঁচ দল—ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি ম্যাচ দিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু হবে বাংলাদেশের মেয়েদের।

Loading...
আরও পড়ুন