s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

‘টেনিসের রাণী’ সেরেনাকে হারিয়ে উইম্বলডনের নতুন রাণী হালেপ

0

টেনিসের রানী সেরেনা উইলিয়ামস ক্যারিয়ারের ২৪ নম্বর গ্র্যান্ডস্লাম একক শিরোপা জেতার স্বপ্নে বুঁদ ছিলেন । মাতৃত্বের স্বাদ নিয়ে দুর্দান্ত খেলছিলেন তিনি। কিন্তু কে জানতো ফাইনালে তাকে চমকে দেবেন সিমোনা হালেপ? শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের এই তারকাকে উড়িয়ে দিয়ে উইম্বলডন ট্রফি জিতলেন হালেপ।

টেনিসের আন অফিসিয়াল বিশ্বকাপে প্রথমবারের মতো শিরোপা পেলেন রোমানিয়ার এই তারকা। লন্ডনের এই গ্র্যান্ডস্লামে সেরেনাকে পাত্তাই দিলেন না হালেপ। নারী এককের ফাইনালে জিতলেন সরাসরি সেটে। মাত্র ৫৬ মিনিট স্থায়ী ম্যাচে জেতেন ৬-২, ৬-২ গেমে।

‘টেনিসের রাণী’ সেরেনাকে হারিয়ে উইম্বলডনের নতুন রাণী হালেপ 1
টেনিসের রাণী সেরেনাকে হারানোর পর উল্লসিত সিমোনা হালেপ

এনিয়ে জিতলেন ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম একক। এর আগে সাবেক নাম্বার ওয়ান হালেপ গত বছর জিতেছিলেন ফ্রেঞ্চ ওপেন।

হালেপের কাছে হেরে টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ডস্ল্যাম জেতা মার্গারেট কোর্টকে স্পর্শ করা হল না সেরেনার। কোর্টকে ছুঁয়ে ফেলার টানা তৃতীয় সুযোগটাও হারালেন। দুঃখজনক হলেও সত্য গত ১২ মাসে এবার নিয়ে তৃতীয়বার গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে হার দেখলেন সেরেনা। ৩৭ বছর বয়সী তারকাকে ফাইনালে ঠিক চেনা গেল না। অথচ পুরো টুর্নামেন্টেই দাপট ছিল তার।

‘টেনিসের রাণী’ সেরেনাকে হারিয়ে উইম্বলডনের নতুন রাণী হালেপ 2
সেরেনা উইলিয়ামসের মুখের এই হাসি বড্ড কষ্টের। সেটি তার চেহারা দেখেই বুঝা যাচ্ছে।

২৭ বছর বয়সী হালেপ শিরোপা জিতে উড়ছিলেন। এটি যে তার প্রথম উইম্বলডন একক ট্রফি! তিনি বলেন, ‘এটা আমার জীবনের বিশেষ এক মুহূর্ত। আমি কখনোই এই দিনটি ভুলব না। উইম্বলডন শিরোপা আমার মায়ের স্বপ্ন ছিল। যখন আমার বয়স ১০ অথবা ১২, তখন তিনি বলেছিলেন- আমাকে উইম্বলডনের ফাইনাল খেলতে হবে। আজ সেই স্বপ্নটাও পূরণ হল।’

অসহায় ভাবে হারলেও হালেপকে যোগ্য কৃতিত্ব দিয়েছেন সেরেনা। তিনি বলেন, ‘সে তার সীমার বাইরে থেকে খেলেছে। যখনই কোনো খেলোয়াড় এমনভাবে খেলে, তখন আপনাকে তার প্রতি টুপি খোলা সম্মান দিতে হয়। এখানে আসতে, আপনাদের সামনে আমি খেলতে ভালোবাসি। আর এটা আমাকে খুব আনন্দ দেয়।’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm