আক্রান্ত
২০৮৬০
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

0

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) সকাল ৯টায় টেকনাফ দমদমিয়া জাহাজ ঘাট থেকে এক হাজারের অধিক পর্যটক নিয়ে ৩টি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়। সন্ধ্যায় জাহাজ ৩টি পুনরায় দমদমিয়া ঘাটে ফিরে আসে। জাহাজগুলো হল কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনি, ফারহান ক্রুজ ও আটলান্টিক ক্রুজ।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, ‌‌‌‘সেন্টমার্টিন যাতায়াতে প্রথম পর্যায়ে ৩টি জাহাজকে অনুমতি দেওয়া হয়েছে। তবে কোনো জাহাজকে পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা এবং অতিরিক্ত যাত্রী বহন না করতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি গ্রুপের টেকনাফ ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, ‘বিআইডব্লিউটিআই ও জেলা প্রশাসনের অনুমতি নিয়ে শুক্রবার সকাল থেকে জাহাজ চলাচল শুরু হয়েছে। প্রথম দিন কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন জাহাজটি ২৯৮ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিন গিয়ে সন্ধ্যায় ফিরে আসে। পর্যটকদের অধিকাংশ ঢাকার বাসিন্দা। আগামী এক সপ্তাহ পর্যন্ত জাহাজে যথেষ্ট বুকিং রয়েছে বলেও জানান তিনি।’

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘পর্যটক বরণ করতে প্রবালদ্বীপ সেন্টমার্টিন সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। পর্যটকদের আথিতেয়তায় বরণ করে নিতে দ্বীপের ব্যবসায়ীরাও প্রস্তুত।’

প্রসঙ্গত চলতি বছর বর্ষা মৌসুমের শুরুতে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ। প্রায় ছয় মাস বন্ধ থাকার পর পর্যটন মৌসুমে আবারও জাহাজ চলাচল শুরু হলো শুক্রবার।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm