আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

টেকনাফে জব্দ ২ লাখ ৩০ হাজার ইয়াবা, মিয়ানমার নাগরিকসহ গ্রেপ্তার ২

র‌্যাব ও বিজিবির পৃথক অভিযান

0

টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বিজিবি জওয়ানরা পৃথক অভিযান চালিয়ে ২ লাখ ৩০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। এ সময় মিয়ানমার নাগরিকসহ দুইজনকে আটক করা হয়।

রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা এলাকায় অভিযান চালায়। সেখান থেকে মিয়ানমারের মন্ডু মাংগালা এলাকার মৃত ইউছুপ আলীর ছেলে মো. আবুল কালামকে (২০) ২ লাখ ইয়াবাসহ আটক করা হয়।

র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহতাব বলেন, ‘জাদিমোরা এলাকায় হাসান মিয়ার বাড়ির সংলগ্ন প্রধান সড়কের পাশে মাদক বিক্রির গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ লাখ পিস ইয়াবাসহ ওই যুবককে হাতেনাতে আটক করি। এ সময় মিয়ানমার থেকে ইয়াবাগুলো এনে বিক্রির জন্য অপেক্ষা করছিল। আটক পাচারকারীর বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করে জব্দ ইয়াবাসহ টেকনাফ থানায় সোপর্দ করেছি।’

অপরদিকে, হোয়াইক্যংয়ে বিজিবি জওয়ানেরা বসতঘরে অভিযান চালিয়ে ৩০ হাজার ইয়াবাসহ মাসুদের ছেলে মো. জয়নালকে (৩৫) আটক করেছে। রোববার ভোররাত ৪টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপি ক্যাম্পের বিশেষ টহলদল হোয়াইক্যং আমতলীর মৃত মাসুদ মিয়ার ছেলে জয়নালের বাড়িতে মুরগীর ঘরে তল্লাশি করে ইয়াবাগুলো উদ্ধার করেন। জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৯০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

আটক মাদক কারবারির বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান নিশ্চিত করেছেন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm