s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

চট্টগ্রামে এটিএম বুথের সামনে ওঁৎ পেতে থাকে এই চক্র, পুলিশের কব্জায় চারজন

0

দলে ওরা ৪ জন। দাঁড়িয়ে থাকে বিভিন্ন এটিএম বুথের সামনে। গ্রাহকরা টাকা তুলে সামনে হাঁটা দিলে পথচারীর বেশে তারাও তাদের পিছু নেয়। তারপর কোন অন্ধকারাছন্ন জায়গায় গেলে ছোরা দেখিয়ে ওই গ্রাহকের কাছ থেকে নগদ টাকা, মোবাইল, এটিএম কার্ড ছিনিয়ে দেয় চম্পট। ঈদ আসলেই সক্রিয় হয়ে ওঠে এ চক্র। তবে শেষ পর্যন্ত পাকড়াও হতে হলো পুলিশের হাতে।

শনিবার (৮ এপ্রিল) গভীর রাতে এ চক্রের ৪ জনকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের সামনের মাঠ থেকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। তাদের কাছ থেকে জব্দ করা হয় স্টিলের ৪টি ছোরা।

পুলিশ জানিয়েছে, এসব কাজের জন্য আগেও জেলে যেতে হয়েছে তাদের। জামিনে বেরিয়ে ঈদ মওসুমে আবারও সক্রিয় হয়ে উঠেছে ছিনতাইয়ে।

গ্রেপ্তারকৃত চার ছিনতাইকারী হলো- সুজন (১৯), মো: রাসেল (২১), মো: ইমন হোসেন (২২), আবছার প্রকাশ আফসার প্রকাশ মো. কফিল উদ্দিন (২৪)। রবিবার (৯মে) দুপুরে তাদের আদালতে চালান দেয়া হয়েছে বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন।

ওসি নেজাম উদ্দিন বলেন, ঈদকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন বিপনী বিতানে মানুষের সমাগম বেড়েছে। তাদের একটা অংশ এটিএম বুথ থেকে টাকা তুলে মার্কেটে কেনাকাটা করতে ঢুকেন। ছিনতারকারী ঐ চারজনের দল বিভিন্ন এটিএম বুথের সামনে দাঁড়িয়ে থাকে। কেউ বুথ থেকে টাকা তুলে বের হওয়ার পর তারা পিছু নেয়। তারপর অন্ধকার কোন জায়গায় আসলে তারা সেই পথচারীর গতি রোধ করে দাঁড়ায়। প্যান্টের পকেট থেকে ধারালা ছুরি বের করে পথচারীকে প্রাণে মেরে ফেলা হবে বলে ভয় দেখাতে থাকে। একপর্যায়ে পথচারীর কাছে থাকা নগদ টাকা, মোবাইল এটিএম কার্ড ছিনিয়ে নিয়ে দৌড় দেয়।

তিনি বলেন, শনিবার আমাদের কাছে এরকম একটি চক্রের গোপন খবর আসে। খবর পেয়ে পুলিশের একটি ফোর্স নগরীর রেলওয়ে স্টেশনের সামনে গ্রামীণ মাঠ বরাবরে দক্ষিণ শৌচাগারের সামনে থেকে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করি। পরে থানায় এনে তাদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তারা পূর্বের দূস্যতা, ছিনতাই, অস্ত্রসহ বিভিন্ন মামলার আসামি। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

Din Mohammed Convention Hall

রোববার বিকেল সাড়ে চারটায় তাদের আদালতে চালান দেয়া হয় বলে জানান ওসি নেজাম উদ্দিন।

আইএমই/কেএস/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm