s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

টানা দ্বিতীয় দিনের মতো শতাধিক করোনা শনাক্ত চট্টগ্রামে

0

টানা দ্বিতীয় দিনের মতো চট্টগ্রামে করোনা শনাক্ত ছাড়িয়ে গেল শয়ের ঘর। ২৪ ঘণ্টায় শনাক্ত ১০৯ জনের মধ্যে ৯৯ জনই নগরের। বাকি ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩৫ হাজার ১০৮ জন।

মঙ্গলবার (২ মার্চ ) সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮২৮টি নমুনা পরীক্ষায় ১০৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৯ জন এবং উপজেলায় ১০ জন।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৯৪টি নমুনা পরীক্ষা করে ২৪ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের মধ্যে করোনা পজিটিভ পাওয়া যায়।

এ ছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১টি পজেটিভ আসে। আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২টি নমুনা পরীক্ষা করেও কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

অন্যদিকে, ১ মার্চ করোনার টিকা নিয়েছেন আরও ১১ হাজার ৯৬৫ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৭৫২ জন এবং উপজেলা ৪ হাজার ২১৩ জন। এখন পর্যন্ত ২ লাখ ৮১ হাজার ১১৩ জন টিকা নিয়েছেন।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm