টাকা লাগে না প্রিপেইড মিটারে ব্যাটারি বদলাতে, বিজ্ঞপ্তি দিয়ে জানাল চট্টগ্রাম পিডিবি

খুলশীতে হোয়াটসঅ্যাপেই জানানো যাবে সমস্যার কথা

4

প্রিপেইড মিটারে বিনামূল্যের ব্যাটারি লাগানোর অবৈধ বাণিজ্য নিয়ে চট্টগ্রাম প্রতিদিনে প্রতিবেদন প্রকাশের পর এবার নড়েচড়ে বসেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবি) চট্টগ্রাম।

শুক্রবার (১৪ জানুয়ারি) ‘চট্টগ্রামে প্রিপেইড মিটারে বিনামূল্যের ব্যাটারি লাগানোর বাণিজ্যে ২০ কোটি টাকার ধান্ধা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয় চট্টগ্রাম প্রতিদিনের ডিজিটাল সংস্করণে। এই প্রতিবেদন প্রকাশের পরই চট্টগ্রাম নগরীতে পিডিবির প্রতিটি বিক্রয় ও বিতরণ বিভাগে প্রি প্রেমেন্ট মিটারের ব্যাটারি লো বা নষ্ট হলে সংশ্লিষ্ট দপ্তর থেকে বিনামূল্যে পরিবর্তন করে দেওয়া হয় বলে বিজ্ঞপ্তি লাগিয়ে দেওয়া হয়েছে গ্রাহকদের জ্ঞাতার্থে। একইসঙ্গে রোববার (১৬ জানুয়ারি) চট্টগ্রামের স্থানীয় পত্রিকাগুলোতেও বিউবি চট্টগ্রামের প্রধান প্রকৌশলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি বিজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়েছে।

টাকা লাগে না প্রিপেইড মিটারে ব্যাটারি বদলাতে, বিজ্ঞপ্তি দিয়ে জানাল চট্টগ্রাম পিডিবি 1

এটি নিশ্চিত করেছেন পিডিবি চট্টগ্রাম জোনের জনসংযোগ কর্মকর্তা মো. সহিদুল ইসলাম।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবি) চট্টগ্রামের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এতদ্বারা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের সকল সম্মানিত বিদ্যুৎ গ্রাহকের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রি-পেমেন্ট মিটারের ব্যাটারিজনিত যে কোনো সমস্যার ব্যাপারে আপনাদেরকে সংশ্লিষ্ট দপ্তরের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড থেকে আওতাধীন সমস্ত প্রি-পেমেন্ট মিটারের ব্যাটারি বিনামূল্যে পরিবর্তন বা সার্ভিস করে দেওয়া হয়।’

এদিকে এই বিজ্ঞপ্তিটি পিডিবি চট্টগ্রামের প্রতিটি বিক্রয় ও বিতরণ বিভাগের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলীরাও তাদের দপ্তরে দৃশ্যমান স্থানে লাগিয়ে দিয়েছেন।

খুলশী বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ রেওয়াজ মিঞা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘প্রি-প্রেইড মিটারের ব্যাটারি লো বা নষ্ট হলে সংশ্লিষ্ট দপ্তর থেকে পরিবর্তন করে দেওয়া হয়। এজন্য কোন মূল্য পরিশোধ করতে হয় না। এসব তথ্য জানিয়ে একটি বিজ্ঞপ্তি আমার অফিসের বিভিন্ন ফ্লোরে লাগিয়ে দিয়েছি।’

তিনি জানান, প্রি প্রেইড মিটার সংক্রান্ত যেকোনো সমস্যার জন্য খুলশী বিক্রয় ও বিতরণ বিভাগের গ্রাহকরা ০১৩১-৩০০০৯৬২৪৩ হোয়াটসঅ্যাপ নম্বরে মিটারের ছবি পাঠিয়ে ব্যাটারি সমস্যার কথা জানাতে পারবে। হোয়াটসআপে ম্যাসেজ পাওয়ার পর তাৎক্ষণিক যোগাযোগ করা হবে গ্রাহকের সঙ্গে।

এরপরও পিডিবির কোনো টেকনিশিয়ান গ্রাহকের কাছ থেকে যদি টাকা দাবি করে, তাহলে সেই গ্রাহককে সংশ্লিষ্ট বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে মোবাইলে কিংবা সরাসরি দেখা করে জানাতে বলা হয়েছে।

পিডিবি চট্টগ্রাম জোনের তত্ত্বাবধায়ক চট্টমেট্রো (পশ্চিম) শহিদুল ইসলাম মৃধা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমাদের কানেও আগে এসেছিল টেকনিশিয়ানরা ব্যাটারি বদল করতে গিয়ে গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করে। বিষয়টি আমরা আমলে নেইনি। কিন্তু চট্টগ্রাম প্রতিদিনে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর অনেক বিষয়ই আমাদের কাছে খোলাসা হয়েছে। আমরা বিষয়টির সত্যতা ডিটেইল পেয়েছি। মাঠপর্যায়ে আমাদের অনুসন্ধান অব্যাহত থাকবে।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

4 মন্তব্য
  1. মঈনুদ্দিন বলেছেন

    বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় মিটার লক হলে বা ব্যাটারি চলে গেলে কি করা যাবে পরামর্শ চাই।

  2. Kamal বলেছেন

    WhatsApp no is WRONG

  3. চট্টগ্রামবাসী বলেছেন

    ০১৩১-৩০০০৯৬২৪৩ এই নাম্বারটি সচল নয় বলে নির্দেশনা পাচ্ছি। সাংবাদিক ভাইকে বলব নাম্বার সঠিক কিনা তা যাচাই করতে

  4. Mamtaz Rokshana Akhter বলেছেন

    কিন্তু যে ব্যক্তি ব্যাটারি লাগাতে আসে তাকে ৪০০ টাকা দিতে হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm