টাইগারদের কোচের সাক্ষাৎকার দিতে ঢাকায় আসছেন মাইক হেসন

0

ক্রিকেট বিশ্বকাপের পর প্রায় প্রতিটি দেশে কোচ ছাটাইয়ের হিড়িক পড়ে যায়। এশিয়ার ক্রিকেট খেলুড়ে সবকটি দেশ এখন হেড কোচবিহীন। তাই বিশ্বের বাঘাবাঘা কোচদের প্রতি দৃষ্টি বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড কর্তাদের। তাই আগ বাড়িয়ে কোন দেশ কোন কোচের সাথে যোগাযোগ করছে সেটি মিডিয়ায় প্রকাশ করছে না। তবুও বসে নেই মিডিয়া। আর তাইতো চুপিসারে বাংলাদেশে এসে ইন্টারভিউ দিতে এসে সংবাদ মাধ্যমের শিরোনামে পরিণত হতে হয়েছে রাসেল ডোমিঙ্গোকে। বিসিবি জানিয়েছে ঈদের আগেই আসতে পারেন আরও এক-দুজন কোচ। শর্ট লিস্টের সবার ইন্টারভিউয়ের পর ঘোষণা করা হবে কে হচ্ছেন হেড কোচ। শুক্রবার (৯ আগস্ট) ইন্টারভিউ দিতে ঢাকায় আসছেন সাবেক নিউজিল্যান্ড কোচ মাইক হেসন। মাইক হেসনের দিকে দৃষ্টি রয়েছে পাকিস্তানেরও।

সাকিব, তামিম, মুশফিকদের কোচ কে হচ্ছেন তা প্রায় চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি এরই মধ্যে পাঁচজনের শর্টলিস্ট তৈরি করেছে। ক্রিকেটের জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকইনফো জানাচ্ছে, সেই পাঁচ কোচ হলেন নিউজিল্যান্ডের মাইক হেসন, জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস, দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো ও শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে।

তবে, পাঁচজনের সংক্ষিপ্ত তালিকায় কোচ হওয়ার দৌড়ে এগিয়ে নিউজিল্যান্ডের মাইক হেসন। ক্রিকইনফো জানায়, ইংল্যান্ডের সাবেক কোচ জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়ে আগ্রহী ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে, দুই দফা প্রস্তাবের পরও অ্যান্ডি ফ্লাওয়ার বাংলাদেশের দায়িত্ব নিতে রাজি হননি।

এদিকে, মাশরাফি-সাকিবদের হেড কোচ নিয়োগে বিশ্বের বিভিন্ন প্রান্তের অসংখ্য কোচের মধ্য থেকে মাত্র তিন জনকে সংক্ষিপ্ত তালিকায় রেখেছে বিসিবি-এমনটি জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস। সেই তালিকায় থাকা দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো গতকাল (৭ আগস্ট) ঢাকায় এসে বিকেলে বিসিবির উচ্চ পদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে সাক্ষাৎকার দিয়েছেন। বিসিবিও তার প্রেজেন্টেশনে সন্তুষ্ট হয়েছে। তবে তাকে চূড়ান্ত করা হয়নি।

শুক্রবার (৯ আগস্ট) সাক্ষাৎকার দিতে ঢাকায় আসবেন নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন। কিউই এই সাবেক কোচ জাতীয় দলের দায়িত্ব ছাড়ার পর গত এক বছর কোনো জাতীয় দলের হয়ে কাজ করেননি। বাকিদেরও সাক্ষাৎকার নেবে বিসিবি।

ওদিকে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এরই মধ্যে ছেঁটে ফেলেছে হাথুরুকে। তিনি ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের অক্টোবরে তিনি শ্রীলঙ্কার দায়িত্ব নেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন