আক্রান্ত
২০৮৬০
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

ঝুঁকিতে থাকা লোকজনকে ‘আশ্রয়কেন্দ্রে’ আসার আহবান রেজাউল করিমের

0

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্ফান’ আঘাত হানার পূর্বেই চট্টগ্রামের উপকূলীয় এলাকা এবং নগরীর বিভিন্ন পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরে আসার আহবান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিত রেজাউল করিম চৌধুরী বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট সুপার সাইক্লোন ‘আম্ফান’ বাংলাদেশে আঘাত হানার প্রবল সম্ভাবনা রয়েছে। আম্ফানের আঘাতে চট্টগ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

তিনি বলেন, করোনা দূর্যোগের এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আশ্রয়কেন্দ্রে সামাজিক দূরত্ব বজায় রেখে লোকজনের জন্য পর্যাপ্ত খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। অতি প্রবল এ ঘূর্ণিঝড় আরও ঘণীভূত হয়ে আঘাত হানার পূর্বে চট্টগ্রাম জেলার উপকূলীয় এলাকার ৪ লাখ মানুষকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে মাঠে কাজ করছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা।

বিবৃতিতে রেজাউল করিম চৌধুরী আরও বলেন, সুপার সাইক্লোন ‘আম্ফান’ আঘাত হানার পূর্বে লোকজনকে জান মাল রক্ষার্থে চট্টগ্রাম নগরীর উপকূলীয় এলাকা হিসাবে পরিচিত পতেঙ্গা ও কাট্টলীর লোকজনকে নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে সরে আসার অনুরোধ করছি। পাশাপাশি সুপার সাইক্লোন আম্ফানের প্রভাবে নগরীতে পাহাড়ধসের সম্ভাবনা রয়েছে। তাই নগরীর বিভিন্ন পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে অবস্থান করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এসময় দলীয় নেতাকর্মীদের উপকূলবর্তী এলাকা এবং পাহাড়ের পাদদেশে ঝূঁকিপূর্ণ অবস্থায় বসবাস করা লোকজনকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে আনতে সহায়তার পাশাপাশি আশ্রয়কেন্দ্রগুলোতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধক হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সরবরাহের জন্য আহবান জানান রেজাউল করিম চৌধুরী।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm