s alam cement
আক্রান্ত
৫১৪৯৯
সুস্থ
৩৭৪৯৪
মৃত্যু
৫৭৩

জোড়া মৃত্যুর সাথে চট্টগ্রামে আরও ৪ শতাধিক করোনা শনাক্ত

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও কমেছে করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। এদিন চট্টগ্রামে ২ হাজার ৬৮২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪১৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩০৬ জন এবং উপজেলায় ১১১ জন। একই সময়ে মারা গেছেন আরও দুজন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৪৫ হাজার ৭০৮ জন। এদের মধ্যে মারা গেছেন ৪৩৭ জন।

বুধবার (১৪ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। প্রতিবেদন অনুযায়ী এইদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি সাতটি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজের একটি ল্যাবে ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) বাধ্যতামূলক বিদেশগামীসহ ১ হাজার ৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৬৬ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৫৩টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে ৬২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১২টি নমুনা পরীক্ষা করে ৬৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩৪টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন,চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৬টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm