জেলেই যেতে হলো কাস্টমসের দুই কর্মকর্তাকে

0

জালিয়াতি করে বিদেশ থেকে আনা পণ্য খালাস করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় জেলেই যেতে হলো চট্টগ্রামের কাস্টমসের দুই কর্মকর্তাকে।

বৃস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম স্পেশাল মহানগর দায়রা জজ শেখ আসফাকুর রহমানের আদালত এ আদেশ দেন।

অভিযুক্তরা হলেন, চট্টগ্রাম কাস্টমস হাউজের সেকশন-বি’র সহকারী রাজস্ব কর্মকর্তা রবিউল ইসলাম মোল্ল্যা ও চট্টগ্রাম কাস্টমস হাউজের (সাবটিম-১২ ও অতিরিক্ত দায়িত্ব প্রশাসন শাখা) রাজস্ব কর্মকর্তা (আরও) নাছির উদ্দিন মাহমুদ খান।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) কাজী সানোয়ার আহমেদ লাভলু।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‌’চট্টগ্রাম কাস্টম হাউজের দুইজন রাজস্ব কর্মকর্তা বৃহস্পতিবার দুপুরে মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন। আদালত এই জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেন।’

তিনি আরও বলেন, ‘গত ২৪ নভেম্বর সরকারের অর্থ ক্ষতিসাধন করার দায়ে তাদের বিরুদ্ধে দুদক মামলা দায়ের করে। এরপর তারা হাইকোর্টে জামিন চায়। হাইকোর্ট তাদের জামিন নামঞ্জুর করে। তাদেরকে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন চাওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।’

একইসঙ্গে তাদের দুইজনের পাসপোর্ট জব্দ করাসহ দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলেও জানান দুদক পিপি।

এর আগে ২০২১ সালের ২৪ নভেম্বর সিল ও স্বাক্ষর জালিয়াতির তথ্য গোপন করে বিদেশ থেকে আনা পণ্য খালাস করার অভিযোগ এনে চট্টগ্রাম কাস্টমস কর্মকর্তাসহ দুই সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ পরিচালক মো. আবু সাঈদ বাদি হয়ে মামলা দায়ের করেন।

এএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm