জিরো পয়েন্টে হঠাৎ ভাঙচুর, চবি ক্যাম্পাস থমথমে

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ফের সংঘর্ষে জড়িয়েছে শাখা ছাত্রলীগের সিএফসি ও ভিএক্স গ্রুপ। দুগ্রুপের সংঘর্ষের সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

রোববার (১ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কোপানোর খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারগ্যাস ও জলকামান নিক্ষেপ করে।

এদিকে দুগ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় জিরো পয়েন্টে থাকা পুলিশের পাঁচটি ও প্রক্টরের গাড়ি ভাঙচুর করে একদল দুর্বৃত্ত। এছাড়া জিরো পয়েন্টে অবস্থিত ওয়াচ টাওয়ারেও ভাঙচুর চালায় তারা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। নিরাপত্তাজনিত কারণে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসেনি রাতের ট্রেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মনিরুল হাসান বলেন, ‘হঠাৎ করে কয়েকটি বাস ভাঙচুর করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা উভয়পক্ষকে বিষয়টি সমাধান করার আহ্বান জানিয়েছি।

প্রসঙ্গত, পূর্বের ঘটনার জের ধরে রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়েছে ভিএক্স গ্রুপের কর্মীরা। এ ঘটনায় দুই নেতাকে কোপানো মদতদাতা ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে অবলিম্বে গ্রেপ্তার ও স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন