জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ

ত্রিদেশীয় সিরিজ নিয়ে আবারও দেশের ক্রিকেটাঙ্গন সরগরম হতে যাচ্ছে। ব্যস্ত ক্রিকেট সূচিতে অবসর নেই ক্রিকেটারদের। এখন ইংল্যান্ডে বিশ্বকাপ উন্মাদনায় সামিল সবাই। আগামী বছর ফের আরেকটি বিশ্বকাপ। ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটা শুরু হয়ে যাবে এই বছরই। তারই অংশ হিসেবে প্রস্তুতি টুর্নামেন্টে লড়বে বাংলাদেশ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ আফগানিস্তান ও জিম্বাবুয়ে।

সবকিছু ঠিক থাকলে আসছে সেপ্টেম্বরে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে অনুষ্ঠিত হবে দেশের মাঠে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই এই টুর্নামেন্টের আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এমনিতে এফটিপি জানাচ্ছিল সেপ্টেম্বরে একটি টেস্ট ও দুটি টি টুয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ও বিসিবির সমঝোতায় সেটি হয়ে যাচ্ছে ত্রিদেশীয় সিরিজ। জানা গেছে, বাংলাদেশে এই সিরিজ দিয়েই অধিনায়ক হিসেবে অভিষেক হবে অধিনায়ক রশিদ খানের। ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগেই এই লেগ স্পিনারকে ২০ ওভারের ক্রিকেটে নেতৃত্ব দিয়েছে এসিবি।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের সূচি-
১৪ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে
১৫ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম বাংলাদেশ
১৮ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম বাংলাদেশ
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে
২৩ সেপ্টেম্বর: ফাইনাল

এই সময়ে ভীষণ সংকটকাল অতিক্রম করছে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু জিম্বাবুয়ের ক্রিকেট। তাদের বোর্ড ভেঙে দেওয়া হয়েছে। বিসিবির এই উদ্যোগ তাদের জন্য নিঃসন্দেহে সুখবর। এই সিরিজের ভেন্যু এখনো চুড়ান্ত করা হয়নি। ইতোমধ্যেই সিরিজে নিজেদের ম্যাচগুলোর সুচি ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড(এসিবি)। ১৪ সেপ্টেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তান তাদের প্রথম ম্যাচ খেলবে।

‘ডাবল লিগ’ পদ্ধতির টুর্নামেন্টে ১৫ সেপ্টেম্বর বাংলাদেশের বিপেক্ষ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানরা। এরপর ১৮ সেপ্টেম্বর টাইগারদের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তান ক্রিকেট দল। সিরিজের চতুর্থ ম্যাচে দ্বিতীয়বারের মতো আফগানরা খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে। ২৩ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে তিনজাতি এ টি-টোয়েন্টি সিরিজ। সূচি প্রকাশিত হলেও এখনও ম্যাচের ভেন্যু নির্ধারণ হয়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!