s alam cement
আক্রান্ত
৫১০৯৩
সুস্থ
৩৭১৬৮
মৃত্যু
৫৬৩

জিপিএইচে ফের দুর্ঘটনা: গলিত লোহায় শ্রমিক দগ্ধ

0

আবারো জিপিএইচ ইস্পাত কারখানায় দুর্ঘটনার শিকার হয়েছেন শ্রমিক। কারখানার গলিত পদার্থে প্রায় পুরো শরীর ঝলসে গেছে তার। গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

আহতের নাম নাম মো. আরিফ। তিনি মুন্সিগঞ্জের ক্ষির মন্দির এলাকার আল আমিন সওদাগরের ছেলে। সোমবার (৯ সেপ্টেম্বর) এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার চট্টগ্রাম প্রতিদিনকে জানান, দুপুর ১২টায় সীতাকুণ্ড জিপিএইচ ইস্পাত কারখানা থেকে আরিফ নামে এক শ্রমিককে বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে। তার শরীরের চামড়া প্রায় পুড়ে গেছে।

উল্লেখ্য, চলতি বছরের ১০ এপ্রিল লৌহজাত পণ্য লোডিংয়ের সময় জিপিএইচের কারখানার শ্রমিক রণজিৎ বর্মন লোহার পাতের চাপায় মারা যান।

এর আগে সীতাকুণ্ডে জিপিএইচ ইস্পাত লিমিটেডের কারখানায় ফার্নেস বয়লারে (তরল লোহার ট্যাঙ্ক) বিস্ফোরণে শাহ আলম নামের এক শ্রমিকের মৃত্যু হয়। তার শরীর শতভাগ দগ্ধ হয়েছিল। ২০১৭ সালের ১১ অক্টোবর সকালে ওই বিস্ফোরণের ঘটনায় কারখানার ১১ কর্মী অগ্নিদগ্ধ হন। তাদের মধ্যে ৫ জনের অবস্থা ছিল আশঙ্কাজনক। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। আগুনে দগ্ধ বাকি শ্রমিকদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হয়েছিল।

এফএম/এসএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm