জিইসি কনভেনশনে সিএমপির কমিউনিটি পুলিশিংয়ের সমাবেশ শনিবার

সিআরবিতে সাংস্কৃতিক অনুষ্ঠান

0

প্রতিবার চট্টগ্রাম নগরীর লালদীঘির ময়দানে কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশ অনুষ্ঠিত হলেও এবার হবে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে। তবে কাবাডি খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে সিআরবির শিরিষতলায়। শনিবার (২৬ অক্টোবর) এ উপলক্ষে নগরীতে দিনব্যাপী থাকছে নানা আয়োজন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে জানান, গত কয়েক বছর ধরে লালদীঘির মাঠে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশ হলেও এবার সিআরবির শিরিষতলায়ও একটা অংশ থাকছে। বিশেষ করে গরমের মধ্যে ছায়া সুশীতল পরিবেশের মধ্যে সমাবেশ করার উদ্দেশ্যে সিআরবিতে কাবাড়ি খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কেন না, লালদীঘির ময়দানের চেয়ে সিআরবিতে বসার স্থান অনেক বড় ও সুপরিসর। সেখানে অনেক মানুষের সমাগমের সুযোগ আছে।

তিনি আরও জানান, অন্যবার পুলিশের আইজি বা স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকলেও এবার প্রধান অতিথি থাকবেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (টিঅ্যান্ডআইএম) ও সাবেক সিএমপি কমিশনার ইকবাল বাহার। ২৬ অক্টোবর সকাল সাড়ে ১০টায় দামপাড়া পুনাক চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে জিইসি কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হবে। এরপর সকাল ১১টায় একই স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরে বিকেল সাড়ে ৩টায় সিআরবির শিরিষ তলায় কাবাডি খেলা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। যদিও প্রথম দিকে আলোচনাসভাসহ পুরো আয়োজনই সিআরবিতে করার চিন্তা ছিল সিএমপির।

মহাসমাবেশে নগরীর ১৬ থানা ৪১টি ওয়ার্ড এবং প্রত্যেক বিট পুলিশিং থেকে নানা রঙে সজ্জিত হয়ে সদস্যরা অংশ নিবেন বলে জানা গেছে।

এডি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন