আক্রান্ত
২৫৮৮
সুস্থ
২১৭
মৃত্যু
৭৪

জিইসির ইফতারি বিক্রির দোকান যেন মাছের বাজার!

0

চট্টগ্রামের জিইসি মোড়ের ইফতারি বিক্রির দোকানগুলোতে মানা হচ্ছে না কোনো সামাজিক দূরত্ব। এতে করোনার ঝুঁকিতে পড়তে পারে ইফতারি কিনতে আসা লোকজন।

জিইসি মোড়ের ক্যান্ডি নামে একটি দোকানে গিয়ে দেখা গেছে, বিকাল সাড়ে ৫টার বাজার সঙ্গে সঙ্গে ভিড় করতে শুরু করে ইফতারি কিনতে আসা মানুষ। যতই ইফতারের সময় ঘনিয়ে আসছে ততই ভিড় আরও বাড়তে থাকে। সেখানে সামাজিক দূরত্ব বলতে কিছুই নেই। এমনকি পুলিশের দেওয়া নির্দেশনাও মানছে বিক্রেতারাও। দোকানের সামনে হ্যান্ড সেনিটাইজার রাখার কথা থাকলেও তাও চোখে পড়েনি।

ইফতারি কিনতে আসা এমইএস কলেজের শিক্ষার্থী মোহাম্মদ ইয়াসিন বলেন, ছোট এ দোকানের সামনে ২৫ থেকে ৩৫ জনের ভিড়। সবাই কার আগে কে ইফতার কিনবে এ প্রতিযোগিতায় আছে।

ইলিয়াস হোসেন নামের আরেক ক্রেতা বলেন, অনেকটা ধাক্কাধাক্কি করে ইফতার কিনতে হয়েছে। দোকানের মালিক যদি করোনার কথা মাথায় রেখে লাইনে দঁড়িয়ে ইফতারি বিক্রি করতো তাহলে দুরত্ব বজায় রেখে আমরাও কিনতে পারতাম। এখন ইফতারি কিনে করোনার ভয় নিয়ে বাসায় যাচ্ছি।

রবিউর হোসেন নামের আরেকজন বলেন, প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দূরত্বের জন্য গলা ফাটিয়ে লাভ কী। ইফতারের আগে মোবাইল কোর্ট পরিচালনা জরুরি।

পাঁচলাইশ বাকলিয়া সার্কেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, যেকোন ফাস্টফুড বা রেস্টুরেন্ট খোলা হলে অবশ্যই আইন মেনে করতে হবে। সব ব্যবসায়ীকে সামাজিক দূরত্ব নিশ্চিত করেই ব্যবসা পরিচালনা করতে হবে। কেউ যদি এগুলো না মানে তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করা হবে।

এএস/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm