জামিনে বেরিয়ে ফের মামলা খেলেন বোয়ালখালীর সেই পাপ্পী, ববিও আসামি

চুরির চেষ্টা মামলার পর এবার খেলেন ডিজিটাল নিরাপত্তার

আবারও মামলার আসামি হলেন চট্টগ্রামের বোয়ালখালীর আওয়ামী লীগ নেতা মনসুর আলম পাপ্পী। এবার তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন চট্টগ্রামের এক ব্যবসায়ী।

সোমবার (১৪ নভেম্বর) হাসান বিল্ডার্সের চেয়ারম্যান মোহাম্মদ হাসান চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন। পাপ্পী ছাড়াও তার ছোট ভাইসহ আরও দু’জনকে মামলার আসামি করা হয়েছে।

সম্প্রতি পুলিশ পরিচয়ে পাইপ চুরির চেষ্টা মামলায় দুই সহোদর পাপ্পী ও ববি উচ্চ আদালত থেকে জামিনে বের হন। এরপর ফেসবুকে মানহানিকর পোস্ট করে হলেন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় আসামি।

মামলায় অভিযুক্তরা হলেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনসুর আলম পাপ্পী (৫৫), তার ভাই মো. আলম ববি (৪৮), মামুন চৌধুরী ও ওয়াহিদুর রহমান বাদশা।

জানা গেছে, জামিনে বেরিয়ে ফেসবুকে মোহাম্মদ হাসানের বিরুদ্ধে মানহানিকর স্ট্যাটাস দেন পাপ্পী ও ববি। এতে হাসানকে ‘ট্যাক্সি ড্রাইভার’, ‘চাঁদাবাজ’ বলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন বলে জানান।

এর আগে সাবেক মেরিন কর্মকর্তা ক্যাপ্টেন হাফিজুর রহমানের কাছে থেকে ভাড়ায় নেওয়া ড্রেজার, বাল্কহেড, পাইপ কর্ণফুলী নদীতে ডুবিয়ে রেখে আত্মসাতের চেষ্টা করেন পাপ্পী। এ নিয়ে সংবাদ প্রকাশের পর ও ভুক্তভোগীর দায়ের করা মামলায় আদালতের নির্দেশে পুলিশ অভিযান চালিয়ে সরঞ্জাম উদ্ধার করে ব্যবসায়ীকে ফেরত দেন।

Yakub Group

সম্প্রতি গত ৪ নভেম্বর কালুরঘাট এলাকায় পুলিশ পরিচয়ে ট্রাক ও ক্রেন নিয়ে এসে একটি সাইটের তিনটি পাইপ চুরির চেষ্টার অভিযোগ ওঠে পাপ্পী এবং ববির বিরুদ্ধে। পরে কর্মরত শ্রমিকের তথ্যের ভিত্তিতে তিনজনকে আটক করে চান্দগাঁও থানা পুলিশ।

পরদিন পাঁচজনকে আসামি করে থানায় চুরির চেষ্টার মামলা করা হয়। মামলার বাকি তিন আসামি হলেন সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়নের নতুনপাড়া এলাকার মো. আবুল মনছুরের ছেলে মো. রমজান আলী (৩৭), একই উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাট জাহানাবাদ এলাকার শামছুল আলমের ছেলে মো. কাশেম (৩৬), একই এলাকার জসিম উদ্দিনের ছেলে আবছার হোসেন (১৯)। সেই মামলায় সম্প্রতি জামিন নেন দুই সহোদর।

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার বিষয়ে বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার হোসেন আজাদ বলেন, ‘পাপ্পি ও ববিসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন।’

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm