s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

জামায়াত নেতার মুক্তি চেয়ে মিছিল করে চট্টগ্রামে গ্রেপ্তার ৭ নেতা-কর্মী

0

জামায়াত নেতা-কর্মীদের মুক্তির দাবিতে মিছিল বের করার একদিন পর ৭ জামায়াত শিবির নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির চট্টগ্রাম প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেন। মঙ্গলবার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম পরওয়ারসহ গ্রেপ্তার হওয়া ১০ জামায়াত নেতা-কর্মীর মুক্তির দাবিতে নগরের মুরাদপুর এলাকায় মিছিল বের করে চট্টগ্রাম নগর ছাত্রশিবির।

ওসি জাহিদুল কবির জানান, সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার পরিকল্পনা ও রাস্তায় যান চলাচল বিঘ্ন করে জনজীবন বিপন্ন করার ষড়যন্ত্রের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ৭ জন হলেন নগর শিবিরের শিক্ষাবিষয়ক সম্পাদক ও প্রবাহ কোচিং সেন্টারের সহকারী নির্বাহী পরিচালক মিফতাহুল আলম (২৮), নগর জামায়াতের বায়তুল মাল বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম (৫৫), নগর শিবিরের সাথী ইরফান ইউনুস (২৮), নগর জামায়াতের সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ আলী (৪০), জামায়াত কর্মী ইমরান আলী, মো. দেলোয়ার ও মো. আবু বক্কর সিদ্দিক।

ওসি জাহিদুল কবির জানান, এই মামলায় মোট ১৬ জন এজাহারভুক্ত আসামি রয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যহত আছে।

তিনি বলেন, ‘মঙ্গলবার মিছিল করার পরে জামায়াতের নেতারা কেউ বাসায় ছিল না। নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৭ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।’

পাঁচলাইশ থানার উপ পরিদর্শক জসিম উদ্দিন বাদী হয়ে দায়ের করা এই মামলার অজ্ঞাতনামা ৭০-৮০ জনকে আসামি করা হয়েছে।

এআরটি/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm