জাতীয় শোক দিবসে চট্টগ্রাম প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের আলোচনা সভা

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তুলনা বঙ্গবন্ধু নিজেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস। জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আলী আব্বাস বলেন, ‘বাঙালি বীরের জাতি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছিল। তিনি ছিলেন অসাম্প্রদায়িক দেশ গঠনের রূপকার। যুদ্ধ পরবর্তী দেশ গঠনে যখন বঙ্গবন্ধু কাজ করছিলেন তখন দেশবিরোধী চক্র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। তারা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেননি হত্যা করেছিল একটি দেশ ও জাতির আশা-ভরসাকে।’

কিন্তু হত্যাকারীদের আশা পূরণ হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘তারা চেয়েছিল বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশকে পাকিস্তানি রাষ্ট্রে পরিণত করবে, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করবে। দীর্ঘদিন দেশের গণতান্ত্রিক পরিবেশকে রুদ্ধ করে রেখেছিল শাসকরা। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে এসে হাল ধরেন আওয়ামী লীগের। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন আর শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছেন। বঙ্গবন্ধু পরিবারের হাতে থাকলে এদেশ এগিয়ে যাবে বহুদূর।’

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

তিনি আরও বলেন, ‘জাতির জনককে শ্রদ্ধা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু চত্বর করেছে। আগামী প্রজন্ম যাতে ইতিহাস বিকৃতির কবলে না পরে সে লক্ষ্যে আমরা এটি তৈরি করেছিলাম।’ বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এ সাংবাদিক নেতা।

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাবেক সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন দুলাল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম প্রমুখ। সভা সঞ্চালনা করেন চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। এছাড়া বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।