জলাবদ্ধতা পরিদর্শন করলেন মেয়র

0

নিজস্ব প্রতিনিধি : নগরীর নিম্নাঞ্চলে ডুবে যাওয়া এলাকা পরিদর্শন করেছেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন । তিনি পরিদর্শনকালে জনসাধারনের সাথে কথা বলে তাদের কষ্টের কথা শুনে দু:খ প্রকাশ করেন ।
সোমবার(১২ জুন) সোমবার, সকালে হালিশহর বড় পোল এলাকা সহ জলমগ্ন কয়েকটি এলাকায় ছুটে যান তিনি ।
এসময় মেয়র বলেন, উত্তরাধিকার সূত্রে সৃষ্ট জলাবদ্ধতা এবং প্রাকৃতিক ও জলবায়ু প্রভাবের কারনে সৃষ্ট জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসনের লক্ষে পানি উন্নয়ন বোর্ড ও পাওয়ার চায়নার মাধ্যমে পৃথক পৃথক পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। এছাড়াও বিশ্ব ব্যাংকের সহযোগিতায় চট্টগ্রাম ওয়াসা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন মাষ্টার ড্রেনেজ ও সুয়ারেজ সিষ্টেম চালু করতে যাচ্ছে।

এসকল পরিকল্পনার মাধ্যমে কর্ণফুলী নদী থেকে নগরীর মধ্য দিয়ে প্রবাহিত সকল খাল খনন, খালের দুই পাড়ে রাস্তা ও দৃষ্টি নন্দন সবুজায়ন এবং খালের প্রবেশ মুখে পাম্প হাউজ সহ স্ল্যুইচ গেইট নির্মাণ পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। এ প্রসঙ্গে মেয়র বলেন, সম্প্রতি বন্দর কর্তৃপক্ষ, পানি উন্নয়ন বোর্ড ও চসিক এর যৌথ সভায় মহেশখালের উপর নির্মিত অস্থায়ী বাঁধটি অপসারন করার সিদ্ধান্ত গৃহিত হয়। সিদ্ধাান্তের আলোকে বন্দর কর্তৃপক্ষ যথা সময়ে বাঁধ অপসারনের ব্যবস্থা গ্রহণ করবেন বলে মেয়র আশা করেন।

পরিকল্পনা বাস্তবায়িত হলে নগরবাসীর দূর্ভোগ লাঘব হবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন। এসময় স্থানীয় কাউন্সিলর এইচ এম সোহেল শৈবাল দাশ সুমন সহ চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্রকৌশলী, উর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন