জমির ‘টপ সয়েল’ বিক্রি লোহাগাড়ায়, ৫ জনকে অর্থদণ্ড আড়াই লাখ

চট্টগ্রামের লোহাগাড়ার বিভিন্ন এলাকায় ফসলি জমির টপ সয়েল কাটায় পাঁচজনকে দুই লাখ ৫৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ।

জানা গেছে, উপজেলার কলাউজান ইউনিয়ন ২ নম্বর ও ৪ নম্বর ওয়ার্ড এবং বড়হাতিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের হাদুরপাড়া এলাকায় অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল কাটার খবরে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে কলাউজান ইউনিয়নের ৪ নং ওয়ার্ড এলাকায় টপসয়েল কাটার অপরাধে নাজিম উদ্দিনকে ১ লাখ ৫০ হাজার টাকা, একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে ফরিদুল আলমকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অপরদিকে বড়হাতিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের জামাল হোসেনকে ৫০ হাজার টাকা এবং ২টি ডাম্পার ট্রাক চালককে ৮ হাজার অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানে জমির টপ সয়েল কাটার অপরাধে পাঁচজনকে দুই লাখ ৫৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এই সময় মাটি কাটা ও মাটি বহনের দায়ে তিনটি এস্কেভেটর ও তিনটি ডাম্পার ট্রাক জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, উপজেলার কলাউজান ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড, ২ নম্বর ওয়ার্ডে এবং বড়হাতিয়া ৪ নম্বর ওয়ার্ডের হাদুরপাড়া এলাকায় অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল ধ্বংস করে মাটি কাটছিল একটি মহল। স্থানীয়দের অভিযোগে অভিযান পরিচালনা করে কলাউজান ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড এলাকায় টপসয়েল কাটার অপরাধে নাজিম উদ্দিনকে ১ লাখ ৫০হাজার টাকা, একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে ফরিদুল আলমকে ৫০হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

Yakub Group

অপরদিকে বড়হাতিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের জামাল হোসেনকে ৫০ হাজার টাকা এবং ২টি ডাম্প ট্রাক চালককে ৮ হাজার অর্থদণ্ড করা হয় বলে জানান তিনি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm