জমকালো আয়োজনে ক্লিক ম্যাগাজিন ইদ ফ্যাশন

0

নাচ-গান-জাদু আর জমকালো ফ্যাশন কিউ পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয়েছে চট্টগ্রাম থেকে প্রথম ধারাবাহিক ভাবে প্রকাশিত লাইফস্টাইল অ্যান্ড বিজনেস ম্যাগাজিন ক্লিক’র ইদ ফ্যাশন-২০১৯।
‘পোশাকে অশ্লীলতা নয়, চাই নান্দনিকতা ছোঁয়া’ এই আহবানে চট্টগ্রামে নতুন ফ্যাশন ডিজাইনার ও উদ্যোক্তা সৃষ্টি করতে প্রতি ইদে রোজার আগে এ আয়োজন করে ক্লিক ম্যাগাজিন পরিবার।

২ মে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে এই আয়োজন অনুষ্ঠিত হয়। ক্লিক ম্যাগাজিন অনুষ্ঠানে অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম অঞ্চলের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুুপার (অপরাধ) মাহমুদা বেগম, হাবিব তাজকিরাজের চেয়ারম্যান রুম্মান আহমেদ, ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী।

দেশের পোশাক শিল্প খ্যাতে নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে ক্লিক ম্যাগাজিন পরিবারের এই আয়োজনকে স্বাগত জানিয়ে মো.শামসুল আলম বলেন, ‘পোশাকের শিল্প এবং নান্দনিকতায় তাই আজও বাঙালির বিশ্বজোড়া খ্যাতি কারও অজানা নয়। আজও আমাদের মসলিন বা জামদানি বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজত্ব করে বিশ্ব জুড়ে। তবে অপসংস্কৃতি নামক এক আগ্রাসনে পোশাকের ক্ষেত্রেও অন্ধকার সময় পার করেছি আমরা। সে কারণে ক্লিক ম্যাগাজিন পরিবারের এই আয়োজন দেশের পোশাক খ্যাত ও ফ্যাশন শিল্পের পুরনো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে বিশেষ ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, পোশাক শিল্প ও ফ্যাশনে আমাদের ইতিহাস অত্যন্ত পরিচ্ছন্ন ও নান্দনিক। কিন্তুু এই নান্দনিক শিল্পটাকে ভিনদেশি সংস্কৃৃতির অশ্লীল প্রভাব পরগাছার মতো আকরে ধরেছে সকান থেকে আমাদের সংস্কৃতিকে বাঁচাতে হবে। রাহুমুুক্ত করতে হবে ফ্যাশন শিল্পকে।

ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী বলেন, পুৃথিবীর ইতিহাসের সব থেকে মিহি সুতার শিল্প সম্ভার রয়েছে আমাদের। তবুও ভিনদেশি পোশাকে ভরে ওঠে বাজার। ক্ষতিগ্রস্ত হয় আমাদের উদ্যোক্তারা। কিন্তুু কেন ?

ক্লিক ম্যাগাজিন সম্পাদক জালালউদ্দিন সাগর বলেন, পোশাকে অশ্লীলতা নয় চাই নান্দনিকতা ছোঁয়া- এমন স্লোগানকে ধারণ করে গত চার বছর ধরে চট্টগ্রামের পোশাক শিল্প নিয়ে কাজ করছে চট্টগ্রাম থেকে প্রকাশিত প্রথম লাইফস্টাইল অ্যান্ড বিজনেস ম্যাগাজিন ক্লিক ও ক্লিক পরিবার। কাজ করছে, দেশিয় কৃষ্টি ও সংস্কৃতিকে সমুন্নত রেখে এই শিল্পের বিকাশে। একই সাথে এই শিল্পের জড়িত নতুন উদ্যোক্তা ও ডিজাইনারদের ক্রেতাদের কাছাকাছি পৌছে দিতে নিয়েছে নানান উদ্যোগ। পশ্চাত্য ধ্যানধারণার কুরুচিপূর্ণ পোশাকের মোহ থেকে বেড়িয়ে এসে কাজ করার অনুপ্রেরণা দিচ্ছে ক্লিক ।

বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের ক্লাসিকাল ব্যান্ডদল ‘নাটাই’ এর পরিবেশনা মধ্য দিয়ে শুরু হয় ক্লিক ইদ ফ্যাশন উৎসব। এরপর নৃত শিল্পী রিযাংকা দাশ ও উর্মিলা দাশের নৃত্য পরিচালনায় বেশ কয়েকটি নাচ উপভোগ করেন দর্শকরা।

ফ্যাশন কোরিওগ্রাফার অনন্য বড়ুয়া ও লিটন দাশ লিটুর কোরিওগ্রাফিতে বর্ণাঢ্য ফ্যাশন শোতে অংশ নেন চট্টগ্রামের অর্ধশত তরুণ মডেল। এছাড়া অনুষ্ঠানের শুরুতে ব্যান্ড সংগীত পরিবেশন করেন ব্যান্ডদল নাটাই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন