জঙ্গি অর্থায়নের অভিযোগ, অব্যাহতি পেলেন ব্যারিস্টার শাকিলার ২ সহযোগী

0

জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে দায়ের হওয়া দুটি মামলা থেকে বিএনপি নেত্রী ব্যারিস্টার শাকিলা ফারজানার দুই সহকারী আইনজীবী অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপনকে অব্যাহতি দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী। দুই আইনজীবীর পক্ষে ছিলেন ব্যারিস্টার হাসান এমএস আজিম।

রায়ের পর ব্যারিস্টার হাসান এমএস আজিম গণমাধ্যমকে জানান, অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও এডভোকেট মাহফুজ চৌধুরী বাপনের নামে অভিযোগ গঠনের বৈধতা নিয়ে তারা হাইকোর্টে আপিল করেছিলেন। শুনানি শেষে আজ ওই দুই মামলা থেকে তাদেরকে অব্যাহতি দিয়েছেন আদালত ।

প্রসঙ্গত, ২০১৩ সালের নভেম্বরে চট্টগ্রাম নগরের ফয়’স লেকে একটি রেস্টুরেন্টে সভা করে এই জঙ্গি সংগঠনের আত্মপ্রকাশ করে। ১৯ ফেব্রুয়ারি ২০১৫ চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় মাদরাসাতুল আবুবকর নামে একটি মাদরাসায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করেছিল র‌্যাব। এর তিনদিন পর ২১ ফেব্রুয়ারি বাঁশখালীর লটমণিতে অভিযান চালিয়ে আরো পাঁচজনকে অস্ত্রসহ আটক করে র‌্যাব। একই বছর ১৮ আগস্ট হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে ঢাকা থেকে আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা, অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপনকে গ্রেপ্তার করা হয়। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদও করা হয়। পরে তারা জামিনে মুক্তি পান।

ব্যারিস্টার শাকিলা ফারজানা হাটহাজারী আসনের সাবেক সাংসদ ও বিএনপি দলীয় হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে। তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এই মামলায় জামিনে মুক্তি পেয়ে ২০১৯ সালের শুরুর দিকে লন্ডন পাড়ি জমান এবং সেখানে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেন।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন