ছড়িয়ে পড়ছে ডেঙ্গু , রোগীর সংখ্যা বেড়ে ৫২৯

0

ডেঙ্গু আক্রান্তদের সংখ্যা ক্রমেই বাড়ছে চট্টগ্রামে। ঈদে আক্রান্তদের সংখ্যা আরও বাড়বে বলে শংকা প্রকাশ করেছেন চিকিৎসকরা।

শনিবারে নতুন করে শনাক্ত হয়েছেন ২৯জন। এরমধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ ও অন্যান্য ক্লিনিক ও হাসপাতালে ১১ জনসহ ২৪ ঘণ্টায় মোট ২৯ রোগী ভর্তি হয়েছে।

জানা যায়, শনিবার চমেক হাসপাতালের নতুন করে ডেঙ্গু রোগী চিহ্নিত হয়েছে ১৮ জন। চমেক বাদে অন্যান্য স্থানে নতুন ১১ জন রোগী শনাক্ত হয়েছে। বর্তমানে চমেকে চিকিৎধীন রয়েছে ১১৮। শনিবার সুস্থ হয়ে মেডিকেল ছেড়েছেন ৯ জন ডেঙ্গু রোগী। চলতি বছরে শুরুতে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক, জেনারেল হাসপাতাল ২০১ ও চমেক হাসপাতালে ৩২৮ জনসহ মোট ৫২৯ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, শনিবার একদিনে ১৮ নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে ৯ জন মেডিকেল ছেড়েছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১১৮। মেডিসিন বিভাগে ১৩ নম্বর ওয়ার্ডে তাদের চিকিৎসা চলছে বলে জানান তিনি।

সিভিল সার্জন ডা. আজিজুর রহমান বলেন, গত জানুয়ারি থেকে শনিবার (১০ আগস্ট) পর্যন্ত চট্টগ্রামের বিভিন্ন উপজেলা হাসপাতাল, ক্লিনিক, জেনারেল হাসপাতাল ও বিআইটি হাসপাতালে ২০১ জন ও চমেক হাসপাতালে ৩২৮ জনসহ মোট এই বছরে ৫২৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এবারের ঈদের ছুটিতে ডেঙ্গু উপজেলায় ছড়িয়ে পড়তে পারে বলে তিনি জানিয়েছেন।

এএম/এসএস

Loading...
আরও পড়ুন