s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

ছিন্নমুল সমিতির তালিকাতেই বস্তিবাসীর টিকা, কাল পাবে তৃতীয় লিঙ্গের ৫০০ জন

0

চট্টগ্রামের বস্তিবাসীদের মধ্যে কোন রেজিস্ট্রেশন ছাড়াই টিকা দিচ্ছে সরকার। ছিন্নমুল সমিতির দেয়া তালিকা অনুযায়ী এসব টিকা দেয়া হচ্ছে। বস্তিবাসীদের টিকা রেজিস্ট্রেশন করার পর্যাপ্ত সুবিধা না থাকার কথা বিবেচনা করে এই উদ্যোগ নিয়েছে সিভিল সার্জন কার্যলয়।

তবে এক্ষেত্রে এই কার্যক্রমের আওতায় টিকা পাওয়া ব্যক্তিদের সনদ পাওয়ার বিষয়টি এখনও পর্যন্ত নিশ্চিত নয়।

রোববার (২১ নভেম্বর) প্রথম দিনে নগরীর খুলশী থানার ঝাউতলা বস্তিতে ৬০০ জনকে টিকা দেয়া হয়। পরবর্তী ধাপে ২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত নগরীর অন্যান্য বস্তিতে টিকা দেয়া হবে।

রোববার দুপুরে ২টা ১৫ মিনিতে টিকা কার্যাক্রম উদ্বোধন করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বস্তিগুলোতে অনেক মানুষজন এখনো সেভাবে সচেতন নয়। ফলে তাদের পক্ষে রেজিস্ট্রেশন করে টিকা নেয়া বেশ কঠিন। এই কারণে আমরা তালিকার ভিত্তিতে বস্তিতে টিকা দেয়ার এই কার্যক্রম হাতে নিয়েছি।

এই তালিকা কারা করছে এমন প্রশ্নের জবাবে ডা. মোহাম্মদ আসিফ বলেন, প্রতিটা বস্তিতে ছিন্নমূল সমিতি আছে। তারাই তালিকা জমা দিয়েছে। সেই তালিকা অনুযায়ী আমরা টিকা দিচ্ছি। এই কার্যক্রমে আমরা এস্ট্রেজেনিকার টিকা দিচ্ছি।

এক্ষেত্রে টিকার সনদ কিভাবে দেয়া হবে এমন প্রশ্নের জবাবে ডা. আসিফ বলেন, এটি এখন পর্যন্ত ঠিক বলতে পারছি না। এটা আইসিটি বিভাগ দেখবে। হয়তো একটু সময় লাগবে।

এদিকে সোমবার (২২ নভেম্বর) একইভাবে নগরীর তৃতীয় লিঙ্গের ৫০০ জন মানুষকে টিকা দেয়া হবে সিভিল সার্জন কার্যালয়ে।

এআরটি/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm