s alam cement
আক্রান্ত
৪৪৮৬০
সুস্থ
৩৪৮৩০
মৃত্যু
৪৩০

ছাত্রলীগ নেতার বাড়িতে হামলা, রেহায় পায়নি সাবেক উপজেলা চেয়ারম্যানও (ভিডিও)

0

সীতাকুণ্ড ছাত্রলীগের কমিটি গঠনে টাকা লেনদেন নিয়ে দেয়া এক ফেসবুক স্ট্যাটাসের জের ধরে এবার তুলকালাম কাণ্ড ঘটে গেল চট্টগ্রামের মিরসরাইয়ে। কমিটি গঠনে টাকার লেনদেনের সমালোচনা করে ফেসবুকে দেয়া এক সাবেক ছাত্রলীগ নেতার পোস্টের জের ধরে গভীর রাতে তার বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও দুটি মোটার সাইকেল জ্বালিয়ে দেয় একদল সন্ত্রাসী। এর পর সকালে একই সন্ত্রাসীদের হামলায় আহত হন মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভোরে উপজেলার নিজামপুর কলেজ এলাকায় এ ঘটনা ঘটে।

এর আগে ভোর ৪টার দিকে নিজামপুর কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তুহিনের বাড়িতে হামলা করে সন্ত্রাসীরা। এসময় তারা তুহিনের বাড়িঘর ভাংচুর করে। তার বাসার সামনে থাকা দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। তুহিন সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের অনুসারী।

এদিকে, তুহিনের বাড়িতে হামলার খরব শুনে তাকে দেখতে যান মিরসরাই উপজেলা পষিদের সাবেক চেয়ারম্যান গিয়াস। সেখান থেকে থেকে ফেরার পথে সন্ত্রাসীরা চড়াও হয় গিয়াসের উপরেও। এ সময় গিয়াস উদ্দিনকে চড় থাপ্পড় দেয় সন্ত্রাসীরা। এছাড়াও চাপাতির উল্টো পিঠ দিয়ে উপর্যুপরি আঘাত করা হয় তাঁকে। ভাংচুর করা হয় তাঁর গাড়িও।

Din Mohammed Convention Hall

আব্দুল আউয়ান তুহিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বুধবার দিবাগত রাত ৩টার দিকে স্থানীয় যুবলীগ নামধারী ইসলাম-মিঠুর নেতৃত্বে ১৫/২০ জন সন্ত্রাসী ডোমখালী এলাকায় আমার মৎস্য প্রকল্পে গিয়ে হত্যার উদ্দেশ্যে আমাকে খোঁজ করতে থাকে। সেখানে আমাকে না পেয়ে প্রকল্পে দায়িত্বরত কর্মচারীদের মারধর করে বেঁধে রাখা হয়। আমি সেখানে যাওয়ার জন্য কর্মচারিদের দিয়ে ফোন করানো হয়। কিন্তু আমি সেখানে না যাওয়ায় সন্ত্রাসী দল ভোর ৪টার দিকে আমার বাড়িতে এসে হামলা ও ভাংচুর করে। এ সময় তারা বাইরে থেকে ঘরের দরজা-জানালা ভাংচুর করে। বাসার সামনে থাকা দুটি বাইক পুড়িয়ে দেয়।

তিনি বলেন, হামলার ঘটনা শুনে ফজরের নামাজের পর পর সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন ভাই আমার বাড়িতে আসেন। তিনি ফিরে যাওয়ার পথে সন্ত্রাসীরা তাঁর উপর হামলা করে। উনাকে চাপাতির উল্টো পিঠ দিয়ে উপর্যুপরি আঘাত করা হয়। পরে রক্তাক্ত অবস্থায় উনাকে নিয়ে আমরা থানায় গেলেও পুলিশ বলেছে আগে চিকিৎসা নিতে। মামলার বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া যাবে।

ঘটনার সত্যতা স্বীকার করে সাবেক উপজেলা চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বলেন, দুইদিন আগে সীতাকুন্ডের কমিটি গঠন নিয়ে ২০ লাখ টাকা লেনদেনের বিষয়ে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিল। আমি সেটিকে নিজের আইডিতে শেয়ার দিয়েছিলাম। এটির জের ধরেই হামলা হয়। হামলার পর আমি মিরসরাই থানায় গিয়ে অভিযোগ দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে ফিরে আসি।

এদিকে, আহত গিয়াস উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরির্দশক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, আহত অবস্থায় মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যানকে হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

হামলার বিষয়ে জানতে চাইলে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান বলেন, নিজামপুরে একজনের বাড়িতে হামলা ও ভাংচুরের খবর শুনেছি। তবে এই বিষয়ে কেউ কোনও অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এআরটি/এসএ/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm