s alam cement
আক্রান্ত
৩২৬৭০
সুস্থ
৩০৫১০
মৃত্যু
৩৬৯

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ

0

নানা আয়োজন, উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগ। সোমবার (৪ জানুয়ারি) সকাল ৮টায় কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা ও সংগঠনের দলীয় পতাকা উত্তোলন করেন কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ।

এ সময় জাতীয় সংগীত ও দলীয় সংগীত সমস্বরে গাইতে থাকে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে কলেজ মুক্তমঞ্চে মোহমোহ স্লোগানের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে জন্মদিন উদযাপন করে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, বাংলা ও বাঙালি জাতির ইতিহাসের প্রতিটি বাঁকে বাঁকে বাংলাদেশ ছাত্রলীগের নামটি জড়িত। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতার হাত ধরে সংগঠনের জন্মের পর থেকেই ভাষা, সাহিত্য, সংস্কৃতি, মহান মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রসহ সকল আন্দোলনে সঙ্গে মিশে আছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের আত্মত্যাগ। তাই আজকের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল শহীদ ছাত্রলীগ নেতাকর্মীর প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, ছাত্রলীগের জন্ম আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে। এখনও দেশের বিরুদ্ধে, স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু সেই ষড়যন্ত্র অতীতের ন্যায় প্রতিহত করতে রাজপথে সদা সজাগ রয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

Din Mohammed Convention Hall

এতে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মনিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক উথিলা মারমা, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক খন্দকার নাইমুল আজম, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তাইফুল খান, উপ-প্রচার সম্পাদক আবু নাঈম মো. হাসান, দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক আবদুল্লাহ আল সাইমুন, কলেজ ছাত্রলীগ নেতা ইকবাল কায়সার, জাহিদ হাসান সাইমন, জিয়াউদ্দিন আরমান, নীরব মামুন, রুবেল উদ্দিন, মিনারুল হক, ইমাম হোসেন, সৈয়দ রাহাত, এইচএম আকাশ, ওয়াহিদুর রহমান সুজন, জামশেদ উদ্দিন, অর্ণব দেব, সাইফুল ইসলাম রাজ, মোস্তফা তারেক, আবদুল মালেক রুমি, সাফায়েত হোসেন রাজু, রাশেদুল ইসলাম, এসএম কবিরুল আজম, সিরাজুল ইসলাম তুহিন, মামুন সিকদার, আনসার উল্লাহ প্রমুখ।

পরে কলেজ জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ছাত্রলীগের সকল শহীদদের আত্মার শান্তি কামনায় মিলাদ ও মোনাজাত করেন কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ।

বিশ্বজিৎ/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

নতুন কমিটির চেয়ারম্যান টিপু, ভাইস চেয়ারম্যান জুয়েল

চট্টগ্রামে মেট্রোপলিটন ক্লাবের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

‘সম্প্রীতি বুনন’ নিয়ে চট্টগ্রামে ধর্ম বিষয়ের স্কুলশিক্ষকদের কর্মশালা

পাঠদানে একটু সচেতন হলেই ধর্মের প্রতি শিক্ষার্থীদের মনোভাব হবে সহনশীল

ksrm