আক্রান্ত
২০২৭৭
সুস্থ
১৫৮০১
মৃত্যু
৩০১

ছাত্রলীগের দুই গ্রুপে হামলায় আধঘণ্টা বন্ধ ছিল যান চলাচল

আহবায়ক কমিটি নিয়ে দ্বন্দ্ব

0

মিরসরাই উপজেলা ছাত্রলীগের নতুন ঘোষিত আহ্বায়ক কমিটি নিয়ে বিরোধে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় প্রায় আধা ঘণ্টা বন্ধ ছিল ঢাকা-চটগ্রাম মহাসড়ক। পুলিশ এসে টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
হামলায় বারইয়ারহাট পৌর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী আহমেদ (২২), উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রোমান (২৮), উপ-প্রচার সম্পাদক মো. হান্নান (২২) ও আলেয়া বেগম নামের এক নারী আহত হয়েছেন।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান,ঘটনার সূত্রপাত হয়েছে শনিবার (১৭ অক্টোবর) সকাল থেকে। মিরসরাই উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে মাসুদ করিম রানাকে আহ্বায়ক করে ৯ সদস্যের কমিটি ঘোষণা করে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ। নতুন কমিটি ঘোষণা নিয়ে ক্ষুব্ধ হয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইন সমর্থিত ছাত্রলীগের নেতা-কর্মীরা শনিবার সকালে মিরসরাই সদরে উপজেলা ছাত্রলীগের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রকাশ করে। পরবর্তীতে সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি সমর্থিত ছাত্রলীগ কর্মীরা হামলা করে ফরহাদ হোসাইনের কর্মীদের উপর। এ সময় উভয় গ্রুপের মধ্যে দফায় দফায় হামলা ও পাল্টা হামলা হয়।

খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ এসে ঘটনাস্থলে টিয়ার গ্যাস ও লাঠিচার্জ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার বিকাল ৫টায়ও মিরসরাই পৌর সদর, কলেজ রোড ও উপজেলা সড়কের মুখে নিরাপত্তা রক্ষায় পুলিশ মোতায়েন ছিল।

জানতে চাইলে নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল নাহিদ বলেন, ‘আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করলে সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেনের সমর্থকরা বিপরীত দিক থেকে উস্কানিমূলক শ্লোগান দেয়। এ তাদের কেবল ধাওয়া দিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। কোন হামলার ঘটনা ঘটেনি।’

এদিকে সদ্য বিলুপ্ত হওয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইন বলেন, ‘মেয়াদোত্তীর্ণ চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ কমিটি কারও সাথে আলাপ আলোচনা না করে মিরসরাই উপজেলা ছাত্রলীগের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে। এতে ছাত্রলীগের নেতাকর্মীরা শনিবার মিরসরাই পৌর সদরে আসলে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু সমর্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা করে। হামলায় স্প্লিন্টারের আঘাতে ছাত্রলীগের ৩ জন নেতা ও একজন মহিলা আহত হয়।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভির হোসেন চৌধুরী তপু বলেন, ‘মিরসরাই উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ পূর্ণ হয়েছে। সাংগঠনিকভাবে তাদের কোন কার্যক্রম না থাকায় বর্তমান কমিটি ভেঙ্গে দেওয়া হয়েছে। আমাদের অভিভাবক সাবেক গণপূর্তমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি মহোদয়ের পরামর্শে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। গঠিত আহ্বায়ক কমিটিকে আগামী ৩ মাসের মধ্যে নতুন কমিটি করতে বলা হয়েছে।’

মিরসরাই থানার পরিদর্শক (অপারেশন) দীনেশ দাশগুপ্ত বলেন, ‘ছাত্রলীগের দুই গ্রুপের নেতা-কর্মীরা মিরসরাই পৌর সদরে হামলায় জড়িয়ে পড়লে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় লাঠিচার্জের পাশাপাশি ২০ রাউন্ড শট গানের গুলি, ৩ রাউন্ড টিয়ার শেল ব্যবহার করা হয়েছে। এ ঘটনায় থানায় এখনও কোন মামলা হয়নি।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm