ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, চুয়েট বন্ধ ঘোষণা

0

ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের জেরে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এ কারণে আবাসিক হলগুলোও বন্ধ ঘোষণা করা হয়। শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে ইতোমধ্যে।

মঙ্গলবার (১৪ জুন) সকালে উপাচার্য দপ্তরের আয়োজিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে রোববার দুপুরে চুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হয়েছে। সংঘর্ষে জড়ানো একপক্ষ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ও অন্যপক্ষ চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছিরের অনুসারী।

সংঘর্ষের পর থেকে দুইদিন ধরে উভয়পক্ষ অস্ত্র হাতে মহড়া দিয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা। এ কারণে বিশ্ববিদ্যালয়জুড়ে আতংক বিরাজ করছে।

এদিকে উদ্ভুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকুল আলম বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, ইন্সটিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট এবং ছাত্রকল্যাণ পরিচালককে নিয়ে জরুরি সভা আহবান করেন। এ সভায় ১৪জুন থেকে ৫ জুলাই পর্যন্ত চুয়েটের একাডেমিক কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি বুধবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দেওয়া হয়।

Yakub Group

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm