s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চোখের জলে প্রয়াত শিক্ষককে স্মরণ করল চুয়েট পরিবার

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষক প্রয়াত অভিজিৎ হীরাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে চুয়েট পরিবার। তিনি চুয়েটের ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

গত ১৮ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের টেক্সাসে মারকেট বিশ্ববিদ্যালয়ের গবেষণাগার থেকে চুয়েট শিক্ষক অভিজিৎ হীরার (২৭) ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। তিনি ওই বিশ্ববিদ্যালয়ে ২০১৯ সাল থেকে পিএইচডির গবেষণায় নিয়োজিত ছিলেন। অভিজিৎ আবহাওয়ার কারণে ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের গবেষণাগারেই অবস্থান করতে বাধ্য হন। গবেষণাগারে মরদেহের পাশে নিহতের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ও পাসওয়ার্ড, দুটি মোবাইল ফোন ও ল্যাপটপ এবং এগুলো পরিবারের কাছে পৌঁছে দেওয়ার আবেদনের একটি চিরকুট পাওয়া যায়।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় চুয়েটের টিএসটি মিলনায়তনে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম। শোকসভায় চুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

চোখের জলে প্রয়াত শিক্ষককে স্মরণ করল চুয়েট পরিবার 1

এ সময় চুয়েট পরিবারের সকল সদস্য শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করেন। অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত অভিজিৎ হীরার বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

Din Mohammed Convention Hall

প্রয়াত অভিজিৎ হীরার স্মরণসভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন ডিনগণের পক্ষে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ইটিই বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড.জি.এম. সাদিকুল ইসলাম, শহীদ মোহাম্মদ শাহ হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, ইটিই বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. আজাদ হোসেন, যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু সাদাত মোহাম্মদ সায়েম।

আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, সাধারণ সম্পাদক ড. মো. সানাউল রাব্বী, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আমিন মোহাম্মদ মুসা ও স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি জমো. জামাল উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান। স্মৃতিচারণের শুরুতে প্রার্থনা পরিচালনা করেন পিংকু ভট্টাচার্য্য।

এ সময় চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘প্রয়াত অভিজিৎ হীরা ছিলেন শিক্ষার্থীবান্ধব শিক্ষক। একইসাথে একজন তরুণ ও মেধাবী গবেষক ছিলেন। তাঁর এই বিদায় চুয়েটের জন্য অপূরণীয় ক্ষতি। আমরা সবাই তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm