চেয়ারম্যানের নেতৃত্বে পটিয়ায় ব্যালট ছিনতাই, এক কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ

ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে দক্ষিণ চট্টগ্রামের পটিয়ায় একটি কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক বন্ধ রেখেছে নির্বাচন কমিশন।

বুধবার (২৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পূর্ব পিংগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই ভোটগ্রহণ বন্ধ রাখেন কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার।

স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব পিংগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে স্থানীয় চেয়ারম্যান আবুল কাশেমের নেতৃত্বে বহিরাগত সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে ভোট কেন্দ্র দুই শতাধিক লোক হামলা চালিয়ে ব্যালট বইসহ নির্বাচনী সরঞ্জাম ছিনিয়ে নিয়ে যায়।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শহিদুল্লাহ রায়হান নিশ্চিত করেছেন, ৯টি ব্যালট বই, ৫৫১টি ব্যালট পেপার, মার্কিং সিল ও অফিসিয়াল সিল ছিনতাই করে নিয়ে গেছে সন্ত্রাসীরা।

তিনি আরও বলেন, ঝামেলা হওয়ার পর ভোটগ্রহণ সাময়িক বন্ধ আছে। ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা আছেন। যদি পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে ভোটগ্রহণ আবারও শুরু করা হবে।

দুপুরে কেন্দ্র পরিদর্শনে এসে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সাংবাদিকদের বলেন, এক সঙ্গে আড়াইশ জন হামলা চলিয়েছিল। এতজনকে মোকাবিলা করা সম্ভব হয়নি। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ভোট গ্রহণ স্থগিত করেছেন। বাকি কেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। প্রয়োজনে একবারের জায়গায় দুইবার নির্বাচন হবে। তবুও আমরা সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে চাই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!