s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

চুয়েট-কুয়েট-রুয়েটে সব আবেদনকারীই দিতে পারবে পরীক্ষা, বাড়ছে না আবেদনের সময়

0

দেশের তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে এবার প্রথমবারের মত গুচ্ছ পদ্ধতিতে একযোগে হবে ভর্তি পরীক্ষা।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এই গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয়েছে রোববার (৮ মে)।

এই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন। গত ২৪ এপ্রিল থেকে এসব বিশ্ববিদ্যালয়ে অনলাইনে আবেদন শুরু হয়।

এবার তিন প্রকৌশলে (চুয়েট-কুয়েট-রুয়েট) সমন্বিত ভর্তি পরীক্ষায় সকল আবেদনকারীই পরীক্ষা দিতে পারবে। তবে আবেদনের সময়সীমা আর বাড়ানো হচ্ছে না। এমনটিই জানিয়েছেন তিন প্রকৌশল সমন্বিত ভর্তি পরীক্ষার সদস্য সচিব এবং চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এবার নির্ধারিত সংখ্যক আবেদন জমা হওয়ায় আমরা আশা করছি সকল আবেদনকারীই পরীক্ষা দিতে পারবে। তবে আবেদনের সময় আর বর্ধিত করা হচ্ছে না। আবেদনকারীর পছন্দক্রম অনুসারে ভেন্যু সিলেক্ট করা হবে।’

পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমাদের সিদ্ধান্ত পূর্বঘোষিত তারিখেই সব কার্যক্রম অনুষ্ঠিত হবে। তবে পরিস্থিতি বিবেচনায় যদি ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট তারিখ পরিবর্তন করা হয় সেটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।’

Din Mohammed Convention Hall

ভর্তি বিজ্ঞপ্তির তথ্যমতে, তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সব মিলিয়ে মোট ৩ হাজার ২০১ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

এবারে ‘ক’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর উন্নয়ন ও পরিকল্পনা বিভাগ এবং ‘খ’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর উন্নয়ন ও পরিকল্পনা এবং স্থাপত্য বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ২ জুন ভর্তি পরীক্ষায় যোগ্য প্রার্থীদের নামসহ কেন্দ্রের তালিকা প্রকাশ করা হবে। এরপর ১২ জুন ‘ক’ ও ‘খ’ গ্রুপে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ৩০ জুন ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য সকল তথ্য জানা যাবে এই ওয়েবসাইট থেকে— https://www.admissionckruet.ac.bd/

সাঈদ/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm