চুয়েট ও সিভাসুর যারা প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন

0

প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ৬ শিক্ষার্থী। এর মধ্যে চুয়েটের চারজন এবং সিভাসুর শিক্ষার্থী দুজন।

প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য এবার মনোনীত হয়েছেন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী। ২০১৮ সালে প্রকাশিত ফলের ওপর ভিত্তি করে ৩৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ পদকের জন্য নির্বাচিত হলেন।

স্বর্ণপদক পাওয়া শিক্ষার্থীদের তালিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আছেন ১১ শিক্ষার্থী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছেন ৮ জন। আরও রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ জন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৬ জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৫ জন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) থেকে ৪ জন, রুয়েটের ৩ জন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর নাম রয়েছে স্বর্ণপদকের জন্য মনোনীত তালিকায়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন