চুয়েটে ভর্তি পরীক্ষায় ৫০ শতাংশ প্রার্থী উত্তীর্ণ

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে। এ তথ্য জানিয়েছেন পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী জানান, এ বছর ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৮৯০ আসনের (১১টি উপজাতি কোটাসহ ৯০১ আসন) বিপরীতে ১০ হাজার ৯৭২ জন প্রার্থীর মধ্যে ৮ হাজার ৪৮১ জন পরীক্ষায় অংশ নেন। এরমধ্যে মেধা তালিকায় উত্তীর্ণ ৪ হাজার জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

তিনি আরও বলেন, ৬ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মেধাতালিকা অনুযায়ী ভর্তি কার্যক্রম শুরু হবে। আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে ভর্তির জন্য প্রথম অপেক্ষমান তালিকা ৬ নভেম্বর বিকালে এবং ২য় অপেক্ষমান তালিকা ১৩ নভেম্বর বিকালে প্রকাশ করা হবে।

ঘোষিত সকল প্রার্থীকে (মেধা তালিকা ও অপেক্ষমান তালিকাভুক্ত) বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্ধারিত ভর্তি ফরম অনলাইনে পূরণ করে বিভাগের পছন্দক্রম দিতে হবে। অনলাইনে বিভাগের পছন্দক্রম সহ ভর্তি ফরম আগামী ২৭ অক্টোবর থেকে ৫ নবেম্বর পর্যন্ত পূরণ করা যাবে।

এইচটি/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন