s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চুয়েট শিক্ষক অভিজিৎ হীরার আকষ্মিক মৃত্যু

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সহকারী অধ্যাপক অভিজিৎ হীরা যুক্তরাষ্ট্রে আকষ্মিকভাবে মৃত্যুবরণ করেছেন। যুক্তরাষ্ট্রের মারকেট বিশ্ববিদ্যালয়ের একটি ওয়েব পোর্টালে খবরটি জানানো হয়।

যুক্তরাষ্ট্র সময় অনুযায়ী বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে ই-হলে তিনি আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন বলে জানা যায়। ২০১৯ সালে পিএইচডি সম্পন্ন করার জন্য যুক্তরাষ্ট্রের মারকেট ইউনিভার্সিটিতে গিয়েছিলেন তিনি। সেখানে তার পড়াশোনার বিষয় ছিল ইলেক্ট্রিকাল ও কম্পিউটার ইঞ্জিনিয়ারিং। তিনি উক্ত বিশ্ববিদ্যালয়ে টিচিং অ্যাসিসটেন্ট হিসেবেও কর্মরত ছিলেন। তিনি তাঁর জীবদ্দশায় ওয়্যারলেস নেটওয়ার্ক ও এনক্রিপশন টেকনোলজি নিয়ে ১২টি পাবলিকেশন সম্পন্ন করেন।

শিক্ষাজীবনে তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে স্নাতক সম্পন্ন করেন। এরপর ২০১৮ সালে চুয়েটে ইলেক্ট্রনিক ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। অত্যন্ত মেধাবী এই শিক্ষক প্রচণ্ড প্রকৃতিপ্রেমী ও ভ্রমণপ্রেমী ছিলেন।

তার অকাল মৃত্যুতে চুয়েট ভিসি অধ্যাপক ড. রফিকুল আলম শোক প্রকাশ করেছেন। এছাড়া চুয়েট শিক্ষক সমিতি শোকবার্তা প্রকাশ করেছে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm