চুয়েটে সমস্যা সমাধান প্রতিযোগিতা, চ্যাম্পিয়ন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সংগঠন সাপ্লাই চেইন অ্যান্ড বিজনেস এলায়েন্সের পরিচালনায় জাতীয় পর্যায়ের সাপ্লাই চেইন বিষয়ক সমস্যা সমাধান প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ৯টায় শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর এর সম্মেলন কক্ষে দেশের উচ্চ পর্যায়ের বিভিন্ন করপোরেট ব্যক্তিত্ববর্গের উপস্থিতিতে অনুষ্ঠানের পর্দা উন্মোচিত হয়।

অনুষ্ঠানের প্রথম পর্যায়ে সকাল ৯টায় ‘বিপণন বিতরণ ও চাকরিদাতাদের চাহিদা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলা ট্র্যাক লিমিটেড কোম্পানির রিটেইল সেলস বিভাগের প্রধান মো. আল-আমিন সরকার। এতে আরও উপস্থিত ছিলেন নগদ কোম্পানির মার্কেট পরিচালক শহীদ উল্লাহ, ইউনিপোলার অটোমেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবীর, বাংলা ক্যাট কোম্পানির ইলেকট্রিক পাওয়ার বিভাগের প্রধান প্রকৌশলী জয়দেব নাথ ,ভোল্ট মিলিস এনার্জি লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের পরিচালক আরিফুর রহমান, পার্টিকলস বাংলাদেশ লিমিটেডের বিপণন বিভাগের প্রধান আহসান হাবিব, হ্যাংগার্স প্লাস বাংলাদেশ লিমিটেডের অপারেশন ম্যানেজার মাইনুল ইসলাম সাগর, হান্টসম্যান বিডি পিটিই লিমিটেডের সাপ্লাই চেইন লিড আদনানুল হাদি সিকদার প্রমুখ।পরবর্তীতে উপস্থিত শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন প্রশ্নের জবাব দেন আগত করপোরেট ব্যক্তিবর্গ।

দ্বিতীয় পর্যায়ে দুপুর ৩টা থেকে প্রতিযোগীদের সমাধান উপস্থাপনা শুরু হয়। ৩১টি বিশ্ববিদ্যালয় থেকে ১০৪টি দল প্রথামিক পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। নির্বাচিত ১৫টি দল সমাপনী পর্যায়ে নিজেদের সমাধান উপস্থাপন করেন। এরপর ৩টি দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের দল দ্য ভিঞ্চি ডেসাইফার। প্রথম রানার আপ হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দল টিম ফোনিক্স এবং ২য় রানার আপের মর্যাদা লাভ করে চুয়েটের দল থিংক বিজনেস।

সর্বশেষ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম এবং যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দীন। অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন। পুরষ্কার হিসেবে চ্যাম্পিয়ন দল লাভ করে ১৫ হাজার টাকা, ১ম রানার আপ দল পেয়েছে ১২ হাজার টাকা এবং ২য় রানার আপ দল পেয়েছে ৮ হাজার টাকা।

Yakub Group

সংগঠনের প্রতিষ্ঠাতা শাকিল মাহমুদ ইকবাল প্রতিযোগিতার উদ্দেশ্য সম্পর্কে বলেন, ‘দেশের ইন্ডাস্ট্রির বর্তমান ও ভবিষ্যতের বিভিন্ন বাস্তবধর্মী সমস্যা গুলো তুলে ধরা এবং এর সমাধান সম্পর্কে ভবিষ্যৎ করপোরেট কর্মকর্তাদের সচেতন করায় এই প্রতিযোগিতার মূল লক্ষ্য।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm