চুয়েটে জাতীয় কনক্রিট ফেস্ট সম্পন্ন

আমেরিকান কনক্রিট ইন্সটিটিউট (এসিআই) স্টুডেন্ট চ্যাপ্টার-চুয়েট এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘এসিআই ন্যাশনাল কংক্রিট ফেস্ট-২০২৩’।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত উৎসবের সমাপনী দিনে শনিবার (২১ জানুয়ারি) অনুষ্ঠিত হয় ‘ন্যাশনাল গেম অব ট্রাস’ শীর্ষক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এদিন ছয়টি দলকে পুরস্কৃত করা হয়। এতে চ্যাম্পিয়ন হয়েছে চুয়েটের দল সাউথ-১০২।

এছাড়া পুরস্কারের জন্য নির্বাচিত দলগুলো হলো চুয়েটের ‘১১১’, আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ‘ব্রিক হেডস’, চুয়েটের ‘অক্টাভিয়াস’, ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ‘স্পেকট্রা’।

অপরদিকে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত স্ট্রাকচার ফটোগ্রাফি প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় হয়েছেন যথাক্রমে চুয়েটের শিক্ষার্থী তানভীর আহম্মেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইফতেখারুল ইসলাম।

দু’দিনের এই উৎসবে শুক্রবার উদ্ভাবনী কংক্রিট কম্প্যাকশন ছাড়াই কিভাবে স্থাপন করা হয় তা নিয়ে বিশেষ আলোচনা সভা চলে।

Yakub Group

পুরকৌশল বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এসিআই চুয়েটের অনুষদ উপদেষ্টা এবং চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক জিএম সাদিকুল ইসলাম।

এর আগে অনুষ্ঠিত দু’দিনের কংক্রিট আইডিয়ার অনলাইন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে চুয়েটের দল গ্রুট, ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের দল ইনকুইজিটিভ ও চুয়েটের মকিং বার্ড।

প্রতিযোগিতা ছাড়াও অফলাইন আয়োজনে শিক্ষার্থীদের জন্য ছিল নেটওয়ার্কিং হাব, প্রদর্শনী এবং কর্মশালা।

শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন পুরকৌশল অনুষদের ডিন মো. মইনুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক রেজাউল করিম, ফেনীর গণস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে, গণপূর্ত অধিদপ্তর চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন আহমদ, ডায়মন্ড সিমেন্টের পরিচালক হাকিম আলী।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm