চুয়েটের ১৫৭ শিক্ষার্থী পেলো ২৭ লাখ টাকার শিক্ষাবৃত্তি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন চুয়েট এ্যালামনাই অ্যাসোসিয়েশন।

রোববার (১৫ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে ১৫৭ জন শিক্ষার্থীদের মধ্যে ২৭ লাখ টাকা বৃত্তি প্রদান করা হয়৷

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল আলম।

বিশেষ অতিথি ছিলেন বিঅ্যান্ডটি গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মোকলেছুর রহমান, চুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঁঞা এবং চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েট এ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি খান আতাউর রহমান সান্টু।

বৃত্তি প্রদানের বিষয়ে চুয়েট এ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফিরোজ খান নুন ফরাজী বলেন, ‘চুয়েটের মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়া, গবেষণায় আরও বেশি উদ্বুদ্ধ করতেই আমাদের এ প্রচেষ্টা। শিক্ষার্থীদের যেকোনো বিষয়ে সহযোগিতা করতে এবং চুয়েটকে বিশ্বের দরবারে তুলে ধরতে আমরা সবসময় কাজ করে যাবো।’

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘অ্যালামনাইরা বিশ্ববিদ্যালয়ের অন্যতম সহযোগী ও অগ্রযাত্রার নিয়ামক। অ্যালামনাইয়ের সঙ্গে বর্তমান শিক্ষার্থীদের নেটওয়ার্কিং বাড়াতে এ ধরনের উদ্যোগ আশাব্যাঞ্জক।’

২০০৮ সাল থেকে চুয়েট এ্যালামনাই অ্যাসোসিয়েশন বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মধ্যে এককালীন আর্থিক অনুদান এবং সনদ প্রদান করে আসছে এবং ভবিষ্যতে বৃত্তির পরিমাণ আরও বাড়ানোর পরিকল্পনা চলছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!