s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চীন থেকে ৭ বিমান উড়ে এলো চট্টগ্রামের বিমান ঘাঁটিতে

0

চীন থেকে কেনা সাতটি প্রশিক্ষণ বিমান চট্টগ্রামে বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হকে এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) চীনের দেহং মাংসি থেকে বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিকরা সরাসরি ফেরি ফ্লাইটের মাধ্যমে এই সাতটি বিমান নিয়ে চট্টগ্রামে বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হকে অবতরণ করে।

মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন একেএম আব্দুর রাজ্জাক। বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরণের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি অনুযায়ী সেখানে অভ্যর্থনা জানানো হয়।

চীন থেকে ৭ বিমান উড়ে এলো চট্টগ্রামের বিমান ঘাঁটিতে 1

এসময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারসহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক এর এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Din Mohammed Convention Hall

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, বিমান বাহিনীর আধুনিকায়নে চীন থেকে কেনা হয়েছে এই সাতটি প্রশিক্ষণ বিমান।

এতে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা ও ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান সরকার বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নে অত্যন্ত সচেষ্ট। তারই ধারাবাহিকতায় চীনের তৈরি অত্যাধুনিক ৭টি কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান চীন সরকারের সঙ্গে ক্রয় চুক্তির আওতায় সিএটিআইসির মাধ্যমে বিমান বাহিনীর জন্য কেনা হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনীতে বর্তমানে থাকা কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান এর সঙ্গে নতুন কেনা এই ৭টি বিমানের অন্তর্ভুক্তি বিমান বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এ বাহিনীর সক্ষমতাকে বাড়াবে বলে বিজ্ঞপ্তিতে আশা প্রকাশ করা হয়েছে।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm