আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

চীনা ভাইরাস ঠেকাতে নজরদারি ইউএস-বাংলাসহ দুই এয়ারলাইন্সে

0

চীনের নতুন ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে চট্টগ্রাম ও ঢাকা বিমানবন্দর কর্তৃপক্ষ। সিভিয়ার অ্যাকুইট রেসপিরেটরি সিনড্রোম (এসএআরএস) নামের ভাইরাসটি যাতে বাংলাদেশে ছড়াতে না পারে, সেজন্য সেজন্য চীন থেকে আসা সরাসরি ফ্লাইটগুলোর ওপর বিশেষ নজর রাখা হচ্ছে।

বর্তমানে তিনটি এয়ারলাইন্সের ছয়টি ফ্লাইট চীন থেকে প্রতিদিন আসা-যাওয়া করে। এগুলো হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, চায়না ইস্টার্ন ও চায়না সাউদার্ন এয়ারলাইন্স। ইতিমধ্যে চীনে সরাসরি ফ্লাইট পরিচালনাকারী এই তিন বিমান সংস্থাকে নজরদারির বিষয়ে অবহিত করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

চীন থেকে আসা সরাসরি ফ্লাইটের যাত্রীদের ফিজিক্যাল স্ক্রিনিং করানো হবে। যাত্রীদের বিশদ পরীক্ষা-নিরীক্ষাও করানো হবে। বিমানবন্দরে স্থাপিত থার্মাল স্ক্যানারের ভেতর দিয়ে আসার সংকেত দিলে ওই যাত্রীকে পরীক্ষা করবেন স্বাস্থ্যকর্মীরা। সাধারণত কারও শরীরের তাপমাত্রা ১০০ ডিগ্রি ফারেনহাইট থাকলেও থার্মাল স্ক্যানার সংকেত দেবে। এরপর ওই যাত্রীকে বিমানবন্দরে কোয়ারেনটাইন রুমে রেখে পর্যবেক্ষণ ও চিকিৎসা দেওয়া হবে। এছাড়া যাত্রীরা চীনের কোন শহর থেকে এসেছেন, কোথায় কোথায় গিয়েছিলেন, অবস্থানের সময়সহ বেশ কিছু তথ্য সংগ্রহ করা হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm