s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চীনা কর্মী হঠাৎ নিখোঁজ বাঁশখালী কয়লাবিদ্যুৎ কেন্দ্রে

0

চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারা কয়লাবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত এক চীনা কর্মী হঠাৎ নিখোঁজ হয়ে গেছেন। বুধবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে জিই কিংওয়েন (XIE QINGWEN) নামের ওই কর্মীর আর খোঁজ মিলছে না।

তিনি মাউমিং কোম্পানির সাব-কনট্রাক্ট সিপিপি কোম্পানির পাইপ লাইনের একজন শ্রমিক। তার পাসপোর্ট নম্বর EC0415633 বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাঁশখালীর গন্ডামারা কয়লাবিদ্যুৎ কেন্দ্রে প্রতিদিন সকাল ১১টায় খাবারের জন্য কাজের বিরতি হয়। ওই বিরতির সময় তিনি চাইনিজ ক্যান্টিনে আসেননি। বিষয়টি চাইনিজ সিকিউরিটি ইনচার্জ জানতে পেরে বেলা আড়াইটায় বিদ্যুৎ কেন্দ্রের পাশে অবস্থিত পুলিশ ক্যাম্পে বিষয়টি জানান। এরপর থেকে ওই চায়না নাগরিকের খোঁজে নেমেছে সংশ্লিষ্ট দফতর।

জানা গেছে, ওই শ্রমিক সাগরপাড়ে পাইপলাইনে সকালে কাজ করছিল। পাশের একজন সিকিউরিটি জানান, নিখোঁজ জিই কিংওয়েন নামের শ্রমিক পাইপলাইনের পাশে সাগরে মাছ দেখে ওই মাছ ধরতে যান। এরপর থেকে তিনি নিখোঁজ।

তবে আরেকজন নিরাপত্তাকর্মী বলেন, তিনি পাইপলাইনের কাজ সেরে অন্যত্র ঘুরতে গেছেন।

কয়লা বিদ্যুৎকেন্দ্রের সমন্বয়কারী সাবেক সহকারী পুলিশ সুপার মো. ফারুক বলেন, ‘সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ চায়না শ্রমিকের সন্ধান মেলেনি। কেউ বলছে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়েছে আবার কেউ বলছে ঘুরতে গেছে। সঠিক তথ্য এখনও জানা যায়নি। তবে নিখোঁজ চায়না নাগরিকের খোঁজে পুলিশসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা অভিযানে নেমেছেন।’

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm