চিটাগাং শপিং কমপ্লেক্সে ভূমি কর্মকর্তার ঘুষের দোকান, ভূমি কর্মকর্তসহ ২ জন গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর ষোল শহরের চিটাগাং শপিং কমপ্লেক্সের একটি দোকানে অভিযান চালিয়ে গ্রাহক থেকে অগ্রিম নেওয়া ঘুষের নগদ সাড়ে ৭ লাখ টাকাসহ ৯১ লাখ ৮৩ হাজার টাকার চেক উদ্ধার করা হয়েছে। এসময় চট্টগ্রামের ফটিকছড়ির ইউএনও অফিসের ভূমি কর্মকর্তাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর দশজনের একটি টিম ।এসময় বিভিন্ন গ্রাহকের জায়গার দলিল, ভূমি অধিগ্রহণের মূল্যবান কাগজপত্র উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন জেলা প্রশাসক অফিসের এলএ শাখার চেইনম্যান ও ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে কর্মরত নজরুল ইসলাম (৫৫)ও জেলা প্রশাসনের পিয়ন তসলিম উদ্দিন(৩৩)।

দুদক সূত্রে জানা যায়, হটলাইন-১০৬ এ অভিযোগের প্রেক্ষিতে দুদকের এনফোর্সমেন্টের একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

বিষয়টি নিশ্চিত করে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ উপ-সহকারী রিয়াজ উদ্দিন বলেন, গ্রেপ্তার নজরুল ইসলামের চিটাগাং শপিং কমপ্লেক্সে ৩টি দোকান রয়েছে। সেখানে প্রতিদিন বিকালে ভূমি অধিগ্রহণ, জায়গাজমির দলিলসংক্রান্ত কাজে বিভিন্ন লোকজনের সঙ্গে অবৈধ লেনদেন হয়। এতে বিভিন্ন গ্রাহক থেকে অগ্রিম নেওয়া ঘুষের ৯১ লাখ টাকার ১২টি চেক ও নগদ সাড়ে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন,এসব দোকানগুলোর ২টি তার নামে ও একটি স্ত্রীর নামে নেওয়া হয়। এছাড়া স্ত্রীর নামে একটি ফ্ল্যাট ও একটি প্রাইভেট কারও রয়েছে বলে জানা যায়। গ্রেপ্তারকৃত দুইজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মুআ/এসবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!